বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশাল বিভাগে নতুন করে আরও ১৮ জনের করোনা শনাক্ত

বরিশাল বিভাগে নতুন করে আরও ১৮ জনের করোনা শনাক্ত

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩০৮ জনে। এর মধ্যে গত তিন দিনেই আক্রান্ত ৬১ জন, যা মোট সংখ্যার ২০ দশমিক ৩৩ ভাগ।

স্বাস্থ্য বিভাগ বলছে, গত বুধবার থেকে বরিশাল বিভাগের আক্রান্তের সংখ্যা বাড়ছে। এর মধ্যে বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় ২১ জন, বুধবার ২২ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১২ জন ও তাদের পরিবারের আরও তিনজন মিলিয়ে মোট ১৫ জন রয়েছেন। এ ছাড়া ৩৩ জন রয়েছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মী। আক্রান্ত ৩০৩ জনের মধ্যে ১১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে বুধবারের পর কোনো রোগী সুস্থ হননি।

গত ৯ এপ্রিল বরিশাল বিভাগের পটুয়াখালী ও বরগুনা জেলায় দুই করোনা রোগীর মৃত্যুর পর মধ্য দিয়ে বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২৪ এপ্রিল পর্যন্ত বিভাগে আক্রান্তের সংখ্যা ৬ থেকে ১৫ এর মধ্যে সীমাবদ্ধ ছিল। ১৯ এপ্রিল এই সংখ্যক বেড়ে হয় ১৯। এরপর এপ্রিলের শেষ সপ্তাহ পর্যন্ত আক্রান্তের সংখ্যা কিছুটা স্থিতিশীল থাকলেও মে মাসের শুরুতে তা আবার বাড়তে থাকে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল বলেন, এপ্রিলের শেষ সপ্তাহ সংক্রমণ কিছুটা স্থিতিশীল থাকলেও এরপর থেকে ক্রমেই বাড়ছে। ১ থেকে ১৮ মে পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬ থেকে ১৩ জনের মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু গত বুধবার থেকে করোনা সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়েছে। এ জন্য স্বাস্থ্যবিধি না মানা এবং অসচেতনতাকে দায়ী করে তিনি বলেন, সংক্রমণের ক্ষেত্রে মে মাসটি খুবই গুরুত্বপূর্ণ বলে সতর্কতা দেওয়া হয়েছিল। কিন্তু এই মাসে যতটা স্বাস্থ্যবিধি মানার কথা, তা মানা হচ্ছে না। ঈদ সামনে রেখে বিপণিবিতানে ভিড় ও সামাজিক দূরত্বকে অবহেলা করার জন্য সংক্রমণের হার বাড়ছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech