বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
সংবাদ শিরোনাম :
বাসার ছাদে ডিসি পত্নী দিলরুবা আলমের ছাদ কৃর্ষি, ড্রাগন ফল চাষে ব্যাপক সফলতা সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন-এমপি শাওন লালমোহনে এমপি শাওন’র পিতার ১ম মৃত্যু বার্ষিকীতে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মুনাজাত পটুয়াখালী জেলা ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন বরিশাল বিভাগে নতুন করে ১১৪ জনের করোনা শনাক্ত, মোট মৃত্যু ৮১ বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত বরিশালে ভরা মৌসুমেও নেই ইলিশ দেশে একদিনে ৩৭ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ২৯৪৯ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের শোক সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে দৈনিক শাহনামার শোক
আবারো করোনা আক্রান্ত হলেন বরিশালের চিকিৎসক শিহাব

আবারো করোনা আক্রান্ত হলেন বরিশালের চিকিৎসক শিহাব

রিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মুহাম্মদ শিহাব উদ্দিন আবারও আক্রান্ত হয়েছেন। একবার আক্রান্ত হয়ে সুস্থ্য হয়ে উঠতে না উঠতেই তিনি ফের আক্রান্ত হলেন। এই চিকিৎসক সাম্প্রতিকালে প্রাণঘাতী করোনা থেকে মুক্তি পেয়ে এক বৃদ্ধ মাকে হাসপাতালে গিয়ে প্লাজমা দেন। অনুমান হাসপাতালেই কারও সংস্পর্শ থেকে তিনি আবার করোনা আক্রান্ত হয়েছেন। গত ৩০ মে নমুনা পরীক্ষার ফলাফলে তার শরীরে দ্বিতীয় দফা কোভিড-১৯’র অস্থিত্ব পাওয়া গেছে। এছাড়া তার শরীরে এ রোগের সকল উপসর্গও লক্ষ্যণীয়। মানবিক ডাক্তার শিহাব বর্তমানে বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

চিকিৎসকের পারিবারিক সূত্রে জানা গেছে- গত ১৩ এপ্রিল বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এক রোগীর শরীরে করোনা শনাক্ত হয়। এসময় ওই হাসপাতালের ইমার্জেন্সি ইভেনিং ডিউটিরত ছিলেন ডাক্তার শিহাব। পরে নমুনা পরীক্ষা করে নিশ্চিত হন তিনিও কোভিড-১৯ এ আক্রান্ত। হাসপাতালটি লকডাউন করার পাশাপাশি চিকিৎসক বাসায় আইসোলেশন করে একাকী থেকে চিকিৎসা সেবা গ্রহণ করেন। কিন্তু এতে উন্নতি না ঘটায় পরবর্তীতে তিনি শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের আইসলেশন ওয়ার্ডে ভর্তি হন। বেশ কয়েকদিন সেখানে চিকিৎসা নেওয়ার পরে এপ্রিল মে পুনরায় নমুনা পরীক্ষা প্রাপ্ত ফলাফলে রিপোর্ট নেগেটিভ আসে।

ডাক্তার শিহাব জানান, মারণঘাতী রোগ থেকে মুক্তি পাওয়ার পরে তিনি বাসায় গিয়ে ১৫ দিন হোম কোয়ারেন্টিনে থাকেন। এরপরে ২০ মে আবারও মানুষকে সেবা দেওয়ার প্রত্যয় নিয়ে কর্মস্থল বাবুগঞ্জে যোগ দেন। কিন্তু বিপত্তি ঘটেছে এক বৃদ্ধ মাকে প্লাজমা দিতে গিয়ে। ২৬ মে রাজধানীর একটি হাসপাতালে প্লাজমা দিয়ে ওইদিন রাতে বরিশালের স্বাভাবিক স্বাভাবিক নিয়েমে ডিউটি করছিলেন। কিন্তু দুদিন পরে জ্বর-সর্দি-কাশিসহ করোনার সকল লক্ষণ তিনি অনুভব করেন। ৩০ মে আবার কোভিড টেস্টের জন্য নমুনা দেওয়ার দুদিন বাদে প্রাপ্ত ফলাফলে তার শরীরে আবারও করোনাভাইরাসের অস্থিত্ব খুঁজে মেলে।

দ্বিতীয় দফায় আক্রান্ত হলেও মোটেও ভীতি নন পরিশ্রমী এই চিকিৎসক। সকল নিয়ম কানুন মেনে বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করছেন। প্রত্যাশা রাখছেন দ্রুত সুস্থ্য হয়ে মানবকল্যাণে ফেরার। মানবিক এই চিকিৎকের মনবল ধরে রাখতে পাশে থেকে সাহস জুগিয়ে যাচ্ছে সহকর্মীরা।

অবশ্য বরিশালের সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনও আশাবাদী দ্রুত সুস্থ্য হয়ে ডাক্তার শিহাব আবারও কর্মস্থলে ফিরবেন।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কারিগরি সহায়তা: AMS IT BD