বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ২৮৪৮ জনের, মৃত্যু ৬০

বরিশাল বিভাগে করোনা শনাক্ত ২৮৪৮ জনের, মৃত্যু ৬০

বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ৮৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছে ৮১৫ জন এবং মৃত্যু হয়েছে মোট ৬০ জনের।

মঙ্গলবার (৩০ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ৬ জেলায় ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গেলো ২৪ ঘণ্টায় পটুয়াখালী ব্যতিত বিভাগের ৫ জেলায় ৭২ জন রোগী সুস্থ হয়েছে।

পাশাপাশি সর্বোশেষ তথ্যানুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার আব্দুল্লাহ খান (৭৫), পটুয়াখালীর গলাচিপা উপজেলার শাহানাজ পারভীন (৬২) ও ভোলা সদরের খোরশেদ আলমের (৮২) রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। ফলে এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে ৬০ জনে দাঁড়িয়েছে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২১ হাজার ৫২৯ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

এর মধ্য হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৮ হাজার ৯৪৬ জনকে, আর এরমধ্যে ১৫ হাজার ৮৩৫ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ২ হাজার ৫৮৩ জন রয়েছেন এবং এ পর্যন্ত ১ হাজার ২৯৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৩৩০ জন এবং এরইমধ্যে ৭৪৪ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৯৫ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। এর মধ্যে ৩৫ জন করোনা পজিটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৫১৪ জন, পটুয়াখালীতে ৩৯১, ভোলায় ২৮৬, পিরোজপুরে ২০৮, বরগুনায় ২৪৭ ও ঝালকাঠিতে ২০২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে গোটা বিভাগে ৮১৫ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছে। এছাড়া মৃত্যু হওয়া করোনা পজিটিভ ৬০ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ২৩ জন, পটুয়াখালীতে ১৮ জন, ঝালকাঠিতে ৮ জন, পিরোজপুরে ৫ জন, ভোলায় ৪ জন ও বরগুনায় ২ জন রয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কারিগরি সহায়তা: AMS IT BD