বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

পাটকল বন্ধের গনবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে বরিশালে বাসদের বিক্ষোভ

পাটকল বন্ধের গনবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে বরিশালে বাসদের বিক্ষোভ

আজ  সকাল ১১.৩০ এ রাষ্ট্রীয় পাটকল বন্ধের গনবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে অশ্বিনী কুমার হলচত্বরে বাসদ বরিশাল  জেলার বিক্ষোভ অনুষ্ঠিত হয়। শুরুতে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিলপরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার আহবায়ক ইমরান হাবিব রুমন ও পরিচালনা করেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী। বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন শিকদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, বরিশালের বিশিষ্ট নাগরিক নজরুল ইসলাম খান প্রমুখ।


বক্তারা বলেন, রাষ্ট্রীয় ২৫টি পাটকলে প্রায় ২৬ হাজার শ্রমিক কর্মরত ছিল। করোনার এই মহামারির সময় সরকারিভাবে এই ২৬ হাজার শ্রমিকের পেটে লাথি মেরে তাদের পরিবারকে পথে বসিয়ে দেয়া হল। নেতৃবৃন্দ বলেন, পাটকল আধুনিকায়নের কথা বলে এগুলিকে ক্ষমতাসীন দলের ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেয়ার চক্রান্ত করা হয়েছে৷ যেখানে মাত্র ১২০০ কোটি টাকা খরচ করে সরকারিভাবেই পাটকলগুলির আধুনিকায়ন সম্ভব, সেখানে পাটকল বন্ধ করার জন্য ৫০০০ কোটি টাকা খরচ করা হচ্ছে।
বক্তারা অবিলম্বে রাষ্ট্রীয় পাটকল বন্ধের এই গনবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবি জানান।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech