বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

চাকরি হারালেন বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের ১৯ শিক্ষক-কর্মচারী

চাকরি হারালেন বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের ১৯ শিক্ষক-কর্মচারী

বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের আমন্ত্রিত ১৯ জন শিক্ষক-কর্মচারীদের অব্যাহতি দেয়া হয়েছে। ২৭ জুলাই প্রতিষ্ঠানটির নোটিশ বোর্ডে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়ে দেয়া হয়েছে। সরকারি মডেল স্কুল এন্ড কলেজটির স্থায়ী শিক্ষক ও কর্মচারীদেরকে আত্তীকরন করা হয়েছে ১৯ জুলাই শিক্ষা মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন জারির মধ্য দিয়ে। ২৬ জুলাই আত্তীকৃত‌ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা যোগদানপত্র জমা দিয়েছে।
২৭ জুলাই প্রতিষ্ঠানটির আমন্ত্রিত ১৯ জন শিক্ষক-কর্মচারী যাদের অব্যাহতি দেয়া হয়েছে তারা হলেন শিক্ষক – স্বপন কুমার চক্রবর্তী, গৌরী প্রসাদ রায়, সমীর কুমার বিশ্বাস, নজরুল ইসলাম, আফিয়া হক, মোঃ আলমগীর হোসেন, অরুন কান্তি শিকদার, হাফিজুর রশীদ, মোস্তফা কামাল (মাসুম), টিটু সাহা, নিপা সাহা, মোঃ আজিম উদ্দিন, মোঃ জাকির হোসেন, মানিক লাল সাহা। কর্মকর্তা ও কর্মচারীদের মধ্য মোঃ রাশেদুজ্জামান, মোঃ আসাদুজ্জামান, রিতা রানী ,মোঃ শফিকুল ইসলাম, মোঃ শাহিন।

নোটিশে বলা হয় – এতদ্বারা অত্র প্রতিষ্ঠানের সকল আমন্ত্রিত শিক্ষক-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে কোভিড-১৯ এর প্রেক্ষিতে সূত্র ক এর আলোকে তাদের মে-জুন ২০২০ মাসের সম্মানী প্রদান পূর্বক অত্র প্রতিষ্ঠানের সকল কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হলো।

এছাড়া প্রতিষ্ঠানটির আরও এক জন আমন্ত্রিত শিক্ষক মহিবুল্লাহ মুহিব কে চলতি বছরের শুরুর দিকে মৌখিকভাবে অব্যাহতি প্রদান করা হয়েছিল। এদিকে ২০ এপ্রিল ২০২০ তারিখে ৮২ পিচ ফেনসিডিলসহ আটক হওয়া শিক্ষক নজরুল ইসলাম কেও অব্যাহতি প্রদান করা হয়েছে।

এদিকে জরুরী প্রয়োজনে আমন্ত্রিত নুরুদ্দিন, শাহিন (ড্রাইভার), নয়ন, জিয়াউর রহমান কে অব্যহতি দেয়া হয় নি।

প্রতিষ্ঠানটি থেকে অব্যাহতি পাওয়া শিক্ষক ও কর্মচারীরা কর্ম হারিয়ে হতাশা ব্যক্ত করেছেন। একত্রে এত বেশী আমন্ত্রিত জনবল অব্যাহতি দেয়ার ফলে প্রতিষ্ঠানটি জনবল সংকট দেখা দিবে খোলার পর পরই। কলেজ শাখায় বেশী শিক্ষক থাকলেও মাধ্যমিক শাখায় চরম শিক্ষক সংকট দেখা দিবে। সুত্র জানায়, জনবল পুরনের জন্য প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মন্ত্রনালয়ে লিখিত ভাবে অবহিত করেছেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech