বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
সংবাদ শিরোনাম :
কো-ভ্যাকসিনে দারুণ সাফল্য, নেই কোনো পার্শ্বপ্রতিক্রিয়া

কো-ভ্যাকসিনে দারুণ সাফল্য, নেই কোনো পার্শ্বপ্রতিক্রিয়া

বিশ্বের বিভিন্ন প্রান্তে করোনার প্রতিষেধক তৈরির চেষ্টা চলছে। এই লক্ষ্যে দিন রাত কাজ করে যাচ্ছে দেড় শতাধিক ওষুধ সংস্থা। তারই অংশ হিসেবে ভারতে করোনা চিকিৎসায় কো-ভ্যাকসিন নিয়ে কাজ করছে পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (পিজিআইএমএস)। তারা জানিয়েছে, কো-ভ্যাকসিনে দারুণ সাফল্য পেয়েছে এবং এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

নিউজ১৮ এর খবরে বলা হয়েছে, প্রথম ধাপের ট্রায়ালে কো-ভ্যাকসিনে দারুণ সাফল্য পেয়েছে পিজিআইএমএস। প্রথম ধাপের পরীক্ষায় তারা লেটার মার্ক পেয়েছে।

পিজিআইএমএস দাবি করেছে প্রথম ধাপে ৫০ জনের শরীরে এই ভ্যাকসিন প্রয়োগ করে তাতে অত্যন্ত আশাব্যঞ্জক ফল পেয়েছে তারা। এতোটাই আশাব্যঞ্জক ফল পেয়েছে যে তারা এরই মধ্যে দ্বিতীয় ধাপের ট্রায়াল শুরু করেছে।

পিজিআইএমএস আরও জানায়, কো-ভ্যাকসিনে অত্যন্ত আশাব্যঞ্জক ফল মিলেছে। যাদের যাদের শরীরে এই ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে তাদের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি এবং তাদের শরীরে দীর্ঘ মেয়াদি রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠেছে।

সুতরাং আমরা ধরেই নিতে পারি এটা অত্যন্ত একটা আশার খবর আমাদের জন্য। এখন যতো তাড়াতাড়ি আমরা পরীক্ষা শেষ করতে পারবো ততো তাড়াতাড়ি আমরা এই ভ্যাকসিন বাজারে পাবো।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD