বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
সংবাদ শিরোনাম :
সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বিএনপি নেতাদের বক্তব্যে মনে হয় বেগম জিয়া কারাগারে থাকলেই ভালো হতো : তথ্যমন্ত্রী পেঁয়াজের ৫ শতাংশ আমদানি শুল্ক প্রত্যাহার বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শুধু শোনা যায়, বর্ষণ দেখা যায় না : ওবায়দুল কাদের শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, তাই প্রস্তুতি নিন : প্রধানমন্ত্রী পুলিশকে মানুষের আস্থা ও বিশ্বাসের প্রতীক হতে হবে-ডিসি খাইরুল আলম বিএমপি’র নবনির্মিত পুলিশ লাইন্সে বৃক্ষ রোপণ বরিশাল সিটি কর্পোরেশনে একাধিক চাকরির সুযোগ আমতলীতে ৩৬ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস করোনায় প্রাণ গেল আরও ২৬ জনের, শনাক্ত ১৫৪৪
করোনায় বরিশাল সিটিতে ৪৩ শতাংশ কমেছে কুরবানী

করোনায় বরিশাল সিটিতে ৪৩ শতাংশ কমেছে কুরবানী

গত বছরের তুলনায় বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) এলাকায় এ বছর ৪৩ শতাংশ কম পশু কোরবানী হয়েছে। মূলত করোনা মহামারির প্রকোপে কুরবানীতে এই প্রভাব পড়েছে বলে মনে করেন নগর ভবনের কর্মকর্তারা।

বিসিসির ভেটেরিনারি সার্জন ও প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ডা. মো. রবিউল ইসলাম জানিয়েছেন, আগের বছর প্রায় সাত হাজার পশু কুরবানী হয়েছে নগরীতে। আর এবছর চার হাজার।

ধারণা করা হচ্ছে, ইচ্ছা থাকলেও মূলত করোনার ভয়ে অনেকেই কুরবানী দেননি। আবার করোনার কারনে অর্থনৈতিক স্থবিরতা দেখা দেওয়ায় কুরবানী দেওয়া লোকের সংখ্যা কমে আসতে পারে। তাছাড়া, এ বছর কর্পোরেশন নির্ধারিত ১৪২টি কুরবানীর স্পট থেকে প্রায় দুইশ’ টন বর্জ্য অপসারণ করেছে পরিচ্ছন্ন কর্মীরা।

এতে নিযুক্ত ৯০০ শ্রমিক কাজ করেছে বলেও মুঠোফােনে নিশ্চিত করেছেন ডাঃ রবিউল ইসলাম। জানা গেছে, শনিবার দুপুর ২টায় নগরীর বগুড়া রোডের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে কুরবানীর বর্জ্য পরিচ্ছন্ন কার্যক্রম শুরু হয়।

সিটি করপোরেশনের ৯শ পরিচ্ছন্নতাকর্মী একযোগে নগরীর ৩০টি ওয়ার্ডের বর্জ্য অপসারণের কাজ শুরু করেন। সিটি করপোরেশনের ২৫টি ট্রাক ও পানির গাড়ি, ৩০০টি ভ্যান ও ২টি লোডার এ কাজে নিয়োজিত ছিল। পরিচ্ছন্নতা কর্মীরা কুরবানীর স্পট পরিস্কার করার পর জীবানুমুক্ত করতে সেখানে পানি দিয়ে ধুয়ে ব্লিচিং পাউডার ছিটিয়ে দেয়।

প্রসঙ্গত, ৫৮ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে বরিশাল সিটি কর্পোরেশন। ২০১১ সালের আদম শুমারী অনুসারে তিন লাখের বেশি ছিল জনসংখ্যা। যা বর্তমানে পাঁচ লাখ ছাড়িয়েছে।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD