বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
সংবাদ শিরোনাম :
লঞ্চে যাত্রীদের উপচেপড়া ভিড়, নেই স্বাস্থ্যবিধির বালাই

লঞ্চে যাত্রীদের উপচেপড়া ভিড়, নেই স্বাস্থ্যবিধির বালাই

রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে দেশের দক্ষিণাঞ্চল থেকে ফেরা মানুষের উপচেপড়া ভিড় দেখে বোঝার উপায় নেই, বাংলাদেশসহ সারা বিশ্বে চলছে নভেল করোনাভাইরাসের প্রকোপ। যেকোনোভাবে কর্মক্ষেত্রে ফেরাই যেখানে মুখ্য, সেখানে স্বাস্থ্যবিধি মানারও কোনো বালাই ছিল না। রাজধানীতে ফেরা লঞ্চের যাত্রীরা বলছেন, করোনা পরিস্থিতিতে কোথাও কোনো কড়াকড়ি চোখে পড়েনি তাঁদের।

সদরঘাট লঞ্চ টার্মিনালে দেখা গেছে, দক্ষিণাঞ্চল থেকে রাজধানীর সদরঘাটে আসা লঞ্চগুলো থেকে একের পর এক মানুষ নামছেন। দেখে মনে হচ্ছে, সব মানুষ যেন আজই ফিরলেন ঢাকায়। একেকটা লঞ্চে কত মানুষের জায়গা মেলে, আজ সকালের লঞ্চগুলোর চিত্র দেখে তা বলা বেশ কঠিন। ঘাটে ভেড়ার আধা ঘণ্টা পরও লঞ্চ থেকে মানুষ শুধু নামছেই। মানুষে মানুষে একাকার তখন পুরো এলাকা।

যাত্রীরা বলছেন, লঞ্চের ছাদ ও সিঁড়িতে কোনো জায়গা খালি ছিল না। এমন পরিস্থিতিতে লঞ্চের মধ্যে হাঁটাচলারও কোনো উপায় ছিল না। এক যাত্রী আরেক যাত্রীর সঙ্গে গাদাগাদি করে ছিলেন। কর্মক্ষেত্রে যোগ দিতে মানুষের ভিড় আর করোনাভাইরাসের ভয় নিয়েই ঢাকায় ফিরতে বাধ্য হচ্ছেন অনেকে।

এসব চিত্র দেখে বোঝার উপায় নেই, বিশ্বজুড়ে চলছে করোনা মহামারি। আর বাংলাদেশেও এখনো আশঙ্কাজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ। করোনার ভয়ের চেয়ে যেন ঢাকায় ফেরাই মানুষের কাছে মুখ্য হয়ে উঠেছে।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD