বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বাবুগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বাবুগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বরিশালের বাবুগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ উদ্বোধন করা হয়েছে।

রবিবার ( ২৯শে নভেম্বর) বেলা ১১ টায় উপজেলা কৃষি প্রশিক্ষন ভবনে উপজেলা নির্বাহী অফিসার আমীনুল ইসলামের’র সভাপতিত্বে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল।

এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন। এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহম্মেদ আজাদ, মোঃ আরিফুর রহমান, মুহাঃ জাহাঙ্গির হোসেন, মোঃ আওলাদ হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা বৃন্দ।

২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা ও পুনর্বাসন প্রকল্পের আওতার বিনামূল্যে ৩১২০ জন কৃষক বীজ ও সার পাচ্ছে।

উপজেলার কৃষকদের মাঝে বোরো (হাইব্রিড), গম, সরিষা, মসুর, ভুট্টা ও সূর্যমুখী বীজ প্রদান করা হচ্ছে। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন জানিয়েছেন, বিনামূল্যে বীজ ও সার পেয়ে কৃষকরা অনেক উপকৃত হবে।

প্রধান অতিথির বক্তবে কাজী দুলাল বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষক বান্ধব সরকার। কৃষি উৎপাদন বাড়ানোর লক্ষে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচী হাতে নিয়েছেন।

তিনি বলেন, কৃষি উপকরণ বিতরণের ফলে উৎপাদন বেড়ে আজ আমরা খাদ্যে স্বয়ং সম্পুর্ণ। আর এ সাফল্যের দাবীদার বর্তমান সরকার, কৃষক ও কৃষি কর্মী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের বাড়ি থেকে এনে বীজ ও সার দিচ্ছেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech