বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৮১৯ জনে। মৃতদের মধ্যে পুরুষ ১০ জন, নারী ৬ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৭১৮ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ২০ জনে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৫টি আরটি-পিসিআর ল্যাব, ২৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৫১টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ১৯৪টি ল্যাবে ১৪ হাজার ৩৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৮৫ হাজার ৭৭৯টি নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৫ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৫ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

নতুন আরও ৯৬৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৪ লাখ ৬৮ হাজার ৬৮১ জন।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD