বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
চরমোনাই মাহফিলের জন্য বাস শ্রমিকদের আন্দোলন স্থগিত

চরমোনাই মাহফিলের জন্য বাস শ্রমিকদের আন্দোলন স্থগিত

বরিশাল সদর ‍উপজেলার চর‌মোনাই দরবার শরী‌ফের তিন দিনব্যাপী ওয়াজ মাহ‌ফিল উপল‌ক্ষে থে‌কে বাস ধর্মঘট ও সড়ক অব‌রোধের সকল কর্মসূচী স্থ‌গিত ক‌রে‌ছে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মা‌লিক সমিতি ও শ্র‌মিকরা।

সোমবার থে‌কে ৩ দিন বাস মালিক-শ্রমিকদের সকল আন্দোলন স্থগিত করা হয়েছে।

ম‌ালিক স‌মি‌তির সাধারণ সম্পাদক কাওছার হো‌সেন শিপন জানান, চর‌মোনাইর মাহ‌ফি‌লে অসংখ্য লোক দে‌শে‌র বি‌ভিন্নস্থান ‌থে‌কে আসেন। তা‌দের সু‌বিধা‌র্থে তিন দিন বাস মা‌লিক ও শ্র‌মিকরা সকল কর্মসূচী স্থ‌গিত ক‌রে‌ছে।

এদি‌কে রুপাতলী বাস শ্র‌মিক ইউনিয়‌নের সভাপ‌তি র‌ফিকুল ইসলাম মা‌নিক জানান, গতকাল রোববার রাত ২টায় বাস মা‌লিক ও শ্র‌মিকরা বৈঠক ক‌রে যৌথভা‌বে এই সিদ্ধান্ত গ্রহণ ক‌রে‌ছেন। তিন‌দিন প‌রে প‌রি‌স্থি‌তি বি‌বেচনায় প্র‌য়োজন হ‌লে নতুন কোনো সিদ্ধান্ত নেয়া হ‌তে পা‌রে।

গত ১৬ ফেব্রুয়ারি ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের দুই শিক্ষার্থীর উপর হামলার অভি‌যো‌গে ওই দিন দুপু‌রে সড়ক অব‌রোধ ক‌রে বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থী। এ ঘটনার জের ধ‌রে ওই দিনই গভীর রা‌তে বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের মেসে দুর্বৃত্ত‌দের হামলায় ২০ শিক্ষার্থী আহত হয়।

এ ঘটনার জের ধ‌রে ১৭ ফেব্রুয়ারি থে‌কে সড়ক অব‌রোধ ক‌রে আস‌ছে বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থী‌দের দাবির প্রে‌ক্ষি‌তে ২ বাস শ্র‌মিক‌কে গ্রেপ্তার ক‌রে পু‌লিশ।

বাস শ্রমিক‌দের মু‌ক্তির দাবি‌তে ২০ ফেব্রুয়ারি সড়ক অব‌রোধ ও ধর্মঘট ক‌রে বাস মা‌লিক ও শ্র‌মিকরা। ২১ ফেব্রুয়ারির কার‌ণে দুইপক্ষ তা‌দের কর্মসূচী স্থ‌গিত ক‌রে‌ছিলো। এর ধারাবা‌হিকতায় আজ থে‌কে তিন দি‌নের জন্য বাস চলাচল অব্যাহত রাখার ঘোষণা দেয় বাসি মা‌লিক-শ্র‌মিকরা।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD