বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে ভোলায় মানববন্ধন

পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে ভোলায় মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনার্স ৪র্থ বর্ষের মৌখিক, ব্যবহারিক ও মাস্টার্সসহ চলমান সকল পরিক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার এবং স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে সকল পরীক্ষা নেয়ার দাবিতে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোববার (১ মার্চ) ভোলা প্রেসক্লাবের সামনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভোলা জেলার সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে তারা এ দাবি জানান। সমাবেশে আইন বিভাগের এর শিক্ষার্থী মো. ইয়ামিন হাওলাদার, ভোলা সরকারি কলেজ অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থী এইচ এ সরিফ, ইউছুপ (তূনির),ইকবাল হাসান রাফি, ইয়াছিন, আরাফাত,আছমাউল হুসনা হ্যাপি, আজিজ রায়হান সহ বিভিন্ন কলেজ এর শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ সময় শিক্ষার্থীরা পরীক্ষা নেওয়ার জোর দাবি জানান। তারা বলেন, ‘চলমান পরীক্ষাগুলো ঠিকঠাকই চলছিল। হুট করে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত দিয়ে আমাদের সেশনজটে ফেলা কোনোভাবেই শিক্ষার্থীবান্ধব কোনও সিদ্ধান্ত নয়।’ আমাদের স্বাস্থ্যবিধি মেনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলছিল। আমাদের অনেক শিক্ষার্থী পরীক্ষার জন্য মেসে উঠেছে। পরীক্ষা স্থগিত হওয়ায় তারা বিপাকে আছেন। মানববন্ধনে বলা হয় ২০২০ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়োর ৩ থেকে ৪টি পরীক্ষা বাকি ছিল। আর স্নাতকোত্তর পর্বের পরীক্ষা ২০১৯ সালে নেওয়ার কথা ছিল। করোনার কারণে তা বন্ধ হয়। পরে আবার এ বছরের শুরুতে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। পরীক্ষা ঠিকভাবে চলছিল। এর মধ্যে পরীক্ষা বন্ধের সিদ্ধান্তে শিক্ষার্থীরা অনিশ্চয়তায় পড়েছে।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: Next Tech