বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
করোনা রোধে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান

করোনা রোধে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান

করোনা ভাইরাসের এই মহামারি পরিস্থিতিতে ও রোধে সরকারি সব নির্দেশনা মেনে চলতে সবাইকে আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  তিনি বলেন, এই মহামারিতে সবাই যেন সহযোগিতা করেন এবং এগিয়ে আসেন, সরকার যেভাবে নির্দেশনা দেয় সেটা পালন করুন। মঙ্গলবার (০৬ এপ্রিল) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সম্মেলনকক্ষে আইন-শৃঙ্খলা রক্ষায় কোর কমিটির জরুরি বৈঠক শেষে মন্ত্রীর নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

লকডাউন হলেও মানুষ মানছেন না, সেজন্য কী সাধারণ মানুষই দায়ী? আইন-শৃঙ্খলা বাহিনীও ঢিলেঢালাভাবে চলছে এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, মানুষের সচেতন হতে হবে। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী আছে, তারাও ব্যবস্থা নেবে। আস্তে আস্তে তারাও বলছে, কাউকে জোর করে ঘরের ভেতর ঢুকিয়ে দেওয়ার চেয়ে আমরা যদি বলে কয়ে ঘরে রাখতে পারি, সচেতনতা বাড়ার জন্য আমরা যা যা করার করছি। আমরা আহ্বান করছি মানুষ যেন অল্প কয়েকটা দিন কষ্ট হলেও যেন নির্দেশনাটা মেনে চলে। তাহলে হয়তো আগের কোভিডে যেমন কিছুটা হলেও নিষ্কৃতি পেয়েছিলাম এবারও সেই জায়গায় যেতে পারব যদি সবাই মেনে চলে।

তিনি বলেন, সারাদেশের আইন-শৃঙ্খলা রক্ষায় আমাদের একটি কোর কমিটি রয়েছে। আজ সেই কোর কমিটির জরুরি বৈঠক হয়েছে। অনেকগুলো বিষয় জমা ছিলো সেসব বিষয় নিয়েই বৈঠকটি হয়েছে। কোভিড-১৯ সেকেন্ড ওয়েভ আসাতে হাজার হাজার মানুষ সংক্রমিত হচ্ছে। সরকার বাধ্য হয়েই এটা নিয়ন্ত্রণের জন্য সাতদিনের লকডাউন কিংবা বিধি-নিষেধের কর্মসূচি ঘোষণা করেছে। অনেকে মানছেন অনেকেই মানছেন না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিড-১৯ যেভাবে ছড়িয়ে যাচ্ছে এবং এটার ব্যাপকতা বৃদ্ধি পাচ্ছে। হাসপাতালে কোনো সিট নেই, এমনকি অক্সিজেন যারা সরবরাহ করছে, তারাও অক্সিজেন সরবরাহে হিমশিম খাচ্ছে। এই পরিস্থিতিতে আমরা সবাইকে আহ্বান করবো এই মহামারিতে সবাই যেন সহযোগিতা করেন এবং এগিয়ে আসেন, সরকার যেভাবে নির্দেশনা দেয় সেটা পালন করুন।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: Next Tech