বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজ টিকা নিলেন ২১০৫৭৯ জন

২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজ টিকা নিলেন ২১০৫৭৯ জন

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১০ হাজার ৫৭৯ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছে ২৬ হাজার ৭৫০ জন।

এদের মধ্যে মাত্র সাত জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে। আর এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৬ লাখ ৭৬ হাজার ৩১৩ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন সাত লাখ ৩৩ হাজার ১৭৫ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৬১ জনের। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছে ৭০ লাখ ৭৮ হাজার ৭৮৩ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের মোট টিকা নিয়েছেন ২৬ হাজার ৭৫০ জন। এদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৩৪৬ জন এবং নারী ১০ হাজার ৪০৪ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১০ হাজার ৫৭৯ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৩৮ হাজার ৮৯৭ জন এবং নারী ৭১ হাজার ৬৮২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। এরপর গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এদিন সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech