বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শাহনামা’র ৩০ বছর পূর্তি আজ

শাহনামা’র ৩০ বছর পূর্তি আজ

মৃধা আফছার ॥
বাঙালির সবচেয়ে বড় উৎসব, প্রাণের উৎসব পহেলা বৈশাখ। এই শুভ দিনেই বরিশাল অঞ্চলের সাংস্কৃতির ধারক ও নিপীড়িত মানুষের মুখপাত্র হিসেবে আত্মপ্রকাশ করেছিল দৈনিক শাহনামা। পত্রিকাটি অনেক ঘাত-প্রতিঘাত চড়াই-উৎরাই পার করে ৩০ বছর পেরিয়ে আজ ৩১ বছরে পদার্পণ করেছে। প্রতিদিন বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ নিয়ে হাজির হচ্ছে পাঠকের কাছে দৈনিক শাহনামা।

আজ থেকে ৩০ বছর আগে দৈনিক শাহনামার অগ্রযাত্রা শুরু হয়েছিল। বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রকাশের কারণে দিন দিন বৃদ্ধি পাচ্ছে এ পত্রিকার সার্কুলেশন এবং মন কেরেছে পাঠকের। দৈনিক শাহনামা সত্য ও ন্যায়ের প্রতীক হিসেবে পরিণত হয়েছে। আমাদের এই ৩০ বছর সফল ভাবে পথ চলতে পারায় আমরা মহান আল্লাহর রাব্বুল আলামীনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। টিকে থাকাটাই পত্রিকার একমাত্র সফলতা নয়। দৈনিক শাহনামা কোন রাজনৈতিক দলের সমর্থনে বিশ্বাস করেনা। নিরপেক্ষভাবে যা সত্য তাই তুলে ধরার চেষ্টা করে। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদার গণতন্ত্রে বিশ্বাসী। আমরা সকল মত ও ধর্মাবলম্বীদের নিয়ে এক সাথে হাঁটতে চাই।

যারা দেশকে ভালবাসে দেশকে দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত করতে চায় তাদের স্বাগত জানাই এবং তাদের পাশে আছি। আমাদের সফলতা বিচার করবে পাঠক। কারণ পাঠকই আমাদের প্রাণ। আমরা সব সময় পাঠকের মতামত তাদের চিন্তা চেতনাকে গুরুত্ব দিয়ে আসছি। আমরা মানুষের কথা বলি, দেশের কথা বলি। মুক্তিযুদ্ধের কথা বলি, গণতন্ত্রের কথা বলি। অনেক প্রতিকূলতার মধ্যেও দৈনিক শাহনামা আমিরিকার স্টাচু অব লিবার্টির মতো স্বগৌরবে মথা উঁচু করে দাঁড়িয়ে আছে আজও। এই পত্রিকাটি চালাতে গিয়ে আমাদের অনেক মামলা খেতে হয়েছে।

কিন্তু সকল মামলায় আমরা বিজয়ী হয়েছি। কারণ আমরা সত্য কথা বলি। সত্য দিয়ে মিথ্যাকে আঘাত করি আর মিথ্যা হয়ে যায় চূর্ণ-বিচূর্ণ। আমরা প্রতিমাসে সাহিত্য পাতা বের করি যা জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। এতো সফলতার মাঝে আমাদের যে ব্যর্থতাই নেই তা নয় সফলতার মাঝে ব্যর্থতা থাকবে এটাই প্রকৃতির নিয়ম। আমরা ছোট খাটো ভুল করি কিন্তু তা অকপটে স্বীকার করি। আমরা এক সময় একা ছিলাম আজ বরিশাল শহরে আমাদের অনেক সাথী হয়েছে। এই বরিশালেই এখন ৪৫টির মতো কম-বেশী দৈনিক প্রকাশিত হচ্ছে। আমরা তাদের জানাই শুভেচ্ছা।

আমরা তৃণমূল থেকে সংবাদ এনে পাঠকের কাছে সুন্দরভাবে প্রকাশ করি। তাই আমাদের পথ চলা কেউ রুখতে পারবে না। আমাদের আছে এক ঝাঁক তরুন ও সাহসী সংবাদকর্মি। তারা সাহসের সাথে কাজ করে যাচ্ছে। আমরা তাদের এই পরিশ্রমের কাছে দায়বদ্ধ।
সবশেষে বলতে চাই আমরা সকলের ভালবাসা নিয়ে সামনের দিনগুলোতে চলতে চাই। দৈনিক শাহনামায় জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ ও উন্নয়নমূলক সংবাদ গুরুত্বের সাথে প্রকাশ করেছি। শাহনামা সত্য প্রকাশে ভয় পায়নি কখনও। আমরা এগিয়ে যাচ্ছি। আজকের এই দিনে শাহনামা’র সকল পাঠক, গ্রাহক, বিজ্ঞাপনদাতা, সংবাদদাতা, শুভানুধ্যায়ীসহ সকলকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech