বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ৫’শ তম দিন ॥ খুলে দেয়ার দাবীতে অবস্থান কর্মসূচী কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেন্ট্রেটর ও অক্সিজেন সিলিন্ডার প্রদান করলেন সমাজকল্যাণমন্ত্রী কঠোর লকডাউন ও স্বাস্থ্য বিধি মানছেন না জনগন, কঠোর অবস্থানে গৌরনদীর প্রশাসন গৌরনদীতে শিক্ষিকার মৃত্যু ॥ বিভিন্ন মহলের শোক গৌরনদীতে ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর ভস্মীভুত বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে আয়কর রিটার্ন বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত  বরিশালে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা, আহত ৪ বরিশালে দ্বীতিয় দিনেও দুস্থদের মাঝে ওয়াকার্স পার্টির খাবার বিতরন বরিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ বৃষ্টি উপেক্ষা করে বরিশালের রাস্তায় মানুষ
বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩ দিনে সোয়া লাখ যান পারাপার, ৮ কোটি টাকার বেশি টোল আদায়

বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩ দিনে সোয়া লাখ যান পারাপার, ৮ কোটি টাকার বেশি টোল আদায়

এবারের ঈদুল আজহার আগে তিনদিনে এক লাখ ২৩ হাজার ৬৯৫টি যানবাহন বঙ্গবন্ধু সেতু হয়ে পারাপার হয়েছে। এ থেকে সেতুর টোল আদায় হয়েছে আট কোটি ১৫ লাখ ৩২ হাজার ১২০ টাকা। এত বিপুল সংখ্যক যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটে আটকে ঈদে ঘরমুখো মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতু হয়ে প্রতিদিন ১২-১৩ হাজার যানবাহন সেতু পারাপার হয়। কিন্তু প্রতি ঈদকে সামনে রেখে যানবাহন পারাপার কয়েকগুণ বেড়ে যায়। এবার ঈদকে সামনে রেখে তারও ব্যতিক্রম হয়নি।

গত মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা থেকে বুধবার (২১ জুলাই) সকাল ৬টা পর্যন্ত সেতু হয়ে ৩৫ হাজার ৭৯১টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব প্রান্ত (টাঙ্গাইল দিক) থেকে উত্তরবঙ্গের দিকে গেছে ২৬ হাজার ৪৬৮টি যানবাহন। আর উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে গেছে নয় হাজার ৩২৩টি যানবাহন। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৩০ লাখ ৫৭ হাজার ১৩০ টাকা।

এর আগের গত সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা পর্যন্ত এবার ঈদ মৌসুমে সর্বোচ্চ ৪৮ হাজার ৪২৩টি যানবাহন সেতু পারাপার হয়। এর মধ্যে ৩২ হাজার ৫৩১টি যানবাহন পূর্ব প্রান্ত থেকে উত্তরবঙ্গের দিকে গেছে। আর ঢাকার দিকে গেছে ১৫ হাজার ৪৯২টি যানবাহন। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

এর আগের দিন রবিবার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ৩৯ হাজার ৪৮১টি যানবাহন সেতু পারাপার হয়। এর মধ্যে পূর্ব প্রান্ত থেকে উত্তরবঙ্গের দিকে ১৯ হাজার ৮৫৩টি যানবাহন এবং ঢাকার দিকে ১৯ হাজার ৬২৮টি যানবাহন পার হয়। এদিন, এবারের ঈদ মৌসুমে সর্বোচ্চ ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা টোল আদায় হয়।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech