বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কঠোর লকডাউন ও স্বাস্থ্য বিধি মানছেন না জনগন, কঠোর অবস্থানে গৌরনদীর প্রশাসন

কঠোর লকডাউন ও স্বাস্থ্য বিধি মানছেন না জনগন, কঠোর অবস্থানে গৌরনদীর প্রশাসন

গৌরনদী প্রতিনিধি:
মহামারী করোনা প্রতিরোধে আসছে ৫ আগষ্ট পর্যন্ত কঠোর লকডাউন পালনের আদেশ থাকলে বরিশালের গৌরনদীতে তা মানছেন না। লকডাউনের পরিবেশ দেখে মনে হয় সব কিছুই যেন স্বাভাবিক। লকডাউন বাস্তবায়নে কঠোর পদক্ষেপ গ্রহন করে পরিশ্রম করে যাচ্ছেন প্রশাসন। সহাসড়কে দুর পাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলে চলছে। ছোট মাঝারি যানবাহন। গৌরনদীর বড় বিপরী বিতান ও শপিং কমপ্লেক্স বন্ধ থাকলে হাট বাজারে বিভিন্ন দোকান পাট খোলা রয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে মহাসড়ক, সড়ক ও বিভিন্ন হাট বাজারে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড। আভ্যন্তরীন সড়কে সাইকেল, রিকশা, টেম্পু , মাহেন্দ্রা, ভটভিটি ও ব্যাটারী চালিত সব ধরনের ক্ষুদ্র যান চালাচল করতে দেখা গেছে। ঢাকা-বরিশাল মহাসড়কের ভূরঘাটা, ইল্লা, বার্থী, টরকী, গৌরনদী বাসষ্টান্ড, মাহিলাড়া, বাটাজোর, বরিশাল –খুলনা আঞ্চলিক সড়কের শাওড়া, মোল্লাবাড়ি, নাঠিসহ বিভিন্ন পয়েন্টে প্রশাসনের তৎপরতা থাকলে স্বাস্থ্য বিধি মানছেন অনেকইে। সরেজমিনে সকাল ১১টায় ঢাকা-বরিশাল মহাসড়কের ভূরঘাটায় গিয়ে দেখা গেছে, মহাসড়ের রাস্তার উপরে বসানো হয়েছে চেক পোষ্ট। বার্থী এলাকায় চেক পোষ্ট বসিয়ে তল্লাসি করেছে গৌরনদী হাইওয়ে থানার পুলিশ। দুপুর ১২ টায় গৌরনদী বাসষ্টান্ডে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস ও গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন তল্লাসি চৌকি বসিয়ে স্বাস্থ্য বিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন এবং স্বাস্থ্যবধি মানতে গণসচেতনায় প্রচারনা চালাচ্ছেন। সাড়ে ১২টায় বাটাজোর বাসষ্টান্ডে অভিযান পরিচালণা করছেন সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্স। প্রশাসনের তৎপরতার চোখ ফাকি দিয়ে স্বাস্থ্য বিধি ও লকডাউন উপেক্ষা করে রাস্তায় উপচে পড়া মানুষের ভীড়। স্বাস্থ্য বিধি ও লকডাউন উপেক্ষাকারীদের বিরুদ্ধে প্রতি দিনই ১০/১৫ টি মামলা হচ্ছে এবং জড়িমানা আদায় করা হয়। এছাড়া গৌরনদী, টরকী, বন্দর, উপজেলা, বাটাজোর, মাহিলাড়াসহ সকল হাট বাজার দোকান পাট খোলা রয়েছে।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, কঠোর লকডাউন কার্যকর করতে আমরা বদ্ধ পরিকর এবং স্বাস্থ্য বিধি অমান্যকারীদের কোন ছাড় দেয়া হবে না। জরুরি প্রয়োজন ছাড়া কোনো গাড়ি কিংবা মানুষ চলাচলে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছে। গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আফজাল হোসেন বলেন, পরিবার পরিজন নিয়ে সবাইকে সুস্থ্য থাকতেই স্বাস্থ্য বিধি ও লকডাউন মানতে হবে। এই বিষয়টির ওপর জোর দিয়েই আমরা মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির পাশাপাশি কঠোর অবস্থানে পুলিশ প্রশাসন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech