বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ৫’শ তম দিন ॥ খুলে দেয়ার দাবীতে অবস্থান কর্মসূচী

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ৫’শ তম দিন ॥ খুলে দেয়ার দাবীতে অবস্থান কর্মসূচী

বরিশাল প্রতিনিধি:
করোনা ভাইরাসের কারণে ৫’শ তম দিনের মত বন্ধ রয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। বরিশালে স্ব স্ব স্কুলের সামনে অবস্থান করে পর্যায়ক্রমে স্কুল খুলে দেয়ার দাবী জানিয়েছে শিক্ষা ও শিশু রক্ষা আন্দোলন (শিশির) সদস্যরা। গতকাল বৃহস্পতিবার সকালে শিশির এই আহবানে ও বরিশাল কিন্ডার গার্টেন ফোরম এর আয়োজনে কিন্ডার গার্টেন ভুক্ত এই সকল শিক্ষকরা তাদের স্ব-স্ব স্কুলের শিক্ষা প্রতিষ্ঠানের সামনে দাড়িয়ে ৩০ মিনিট অবস্থান কর্মসূচী করেন। এই সময়ে তারা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার এই দাবী জানায়। বরিশাল কিন্ডারগার্টেন ফোরাম এর সম্পাদক আবদুস সোবহান বাচ্চু জানান, শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছেন। শিক্ষা প্রতিষ্ঠান লাগাতার বন্ধ থাকায় বিপন্ন হচ্ছে কয়েক লক্ষ শিক্ষার্র্থীর জীবন। এখনই ব্যবস্থা না নিলে এই শিক্ষার্থীদের জীবন অকালেই ঝরে পরবে। আনোয়ার হোসেন নামে এক শিক্ষক জানান, বরিশাল বিভাগের পাঁচশ কিন্ডারগার্টেন এর ৬ হাজার এর বেশী শিক্ষক ও ৪ হাজার এর বেশী কর্মচারী এই আন্দোলনের সাথে একাত্নতা প্রকাশ করেছেন। তিনি জানান, লাগাতার বন্ধের ফলে বরিশালে কিন্ডাগার্টেন ভুক্ত পঞাশ হাজারের বেশী শিক্ষার্থীদের জীবন থেকে শিক্ষা জীবন ঝরে গেছে।
প্রচন্ড বৃষ্টির মধ্যে এই অবস্থান কর্মসূচীতে স্ব-স্ব কিন্ডারগর্টেন এর বক্তারা বলেন, অনেকেই আর হয়তো শিক্ষার ধরায় ফিরতে পারবে না, অনেক অভিভাবক উপার্জন হীন হয়ে গ্রামে চলে গেছে। এসব কারনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ক্রমে খুলে না দিলে বিপর্যয়ের সৃষ্টি হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech