বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
গৌরনদীতে নিরাপদ সড়ক দিবস পালিত গৌরনদীতে চোরাই গরুসহ চারজন গ্রেফতার বরিশাল বিসিক শিল্পনগরী পরিদর্শনে জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার গৌরনদীতে বিলের জমির ভেতরে সংখ্যালঘুর পরিত্যাক্ত বসতঘরে রহস্যজনক অগ্নিকান্ড নাা ফেরার দেশে চলে গেলেন কলাপাড়ায় প্রবীন সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস | কলাপাড়া প্রেসক্লাবের তিন দিনের শোক কর্মসূচী বরিশালে গণনাট্য সংস্থার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাশের মৃত্যুতে দৈনিক শাহনামা ও বাংলার বনে’র শোক প্রকাশ কলাপাড়ার সিনিয়র সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস আর নেই বিসিসি’র বর্তমান পরিষদের ৩ বছর পূর্তিতে আলোচনা সভা গলাচিপায় দ্বিতীয়বারের মতো নৌকার মাঝি তুহিন

টানা দ্বিতীয়বার অলিম্পিকের স্বর্ণ ঘরে তুললো ব্রাজিল

টানা দ্বিতীয়বার অলিম্পিকের স্বর্ণ ঘরে তুললো ব্রাজিল

টোকিও অলিম্পিক ফুটবলের ২৭তম ফাইনালে স্পেনকে ২-১ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো সোনা জিতে নিল ব্রাজিল। ম্যাচের প্রধমার্ধে ম্যাথিউস কুনিয়ার গোলে ব্রাজিল এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে গোল পেয়ে স্পেনকে সমতায় ফেরায় ওয়ারজাবাল। কিন্তু অতিরিক্ত সময়ে ম্যালকমের গোলে শেষ হাসি হাসে ব্রাজিলই।

ইয়োকোহামা স্টেডিয়ামে খেলতে নেমে শুরুতেই আক্রমণাত্মক শুরু করে দু’দল। তবে সুবিধা করতে পারেনি কেউই। ১৬ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি স্পেন। ১৯ মিনিটে সুযোগ পায় ব্রাজিল। রিচার্লিসনের পাস থেকে বল পায় দগলাস লুইজ। শট করে বল ডি বক্সে পাঠাতেই গার্সিয়ার পায়ে লেগে আত্মঘাতী গোল হওয়ার আগেই গোলকিপার সিমন তা নিয়ন্ত্রণে নিয়ে আনেন। এরপর ২৫ ও ৩৪ মিনিটে সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি ব্রাজিল।

তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ক্লাউদিনহোর পাস থেকে কুনিয়ার উদ্দেশ্যে ডি বক্সে বল পাঠান দানি আলভেস। সফলভাবে পাসটি থেকে স্পেনের জালে বল ভেড়ায় এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে সেলেকাওরা।

বিরতির পর মাঠে নেমেই দুর্দান্ত শুরু করে স্পেন। ৬১ মিনিটে ওয়ারজাবালের গোলে সমতায় ফেরে স্পেন। ডান দিক থেকে মিকেল সোলারের দেয়া পাস হাফ ভ্যলিতে ব্রাজিলের গোলপোস্টে পাঠান এ ফরোয়ার্ড। আক্রমণে স্পেন এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে শুরুতেই আক্রমণাত্মক ছিল ব্রাজিল। ৯৭, ৯৯ ও ১০১ মিনিটে করা পরপর তিনটি আক্রমণে দুর্দান্ত ডিফেন্ড করে সেলেকাওদের থামিয়ে দিয়েছে স্প্যানিশরা। দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা অব্যাহত রেখে অবশেষে গোলের দেখা পেল ব্রাজিল। ১০৯ মিনিটে মাঝমাঠে অ্যান্তোনির লং পাস থেকে টেনে নিয়ে স্প্যানিশদের গোলপোষ্টে বল জড়ান ম্যালকম। শেষ মুহূর্তের এই গোলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে টানা দ্বিতীয়বারের মতো স্বর্ণপদক নিজেদের করে নেয় সেলেকাওরা।

এ জয়ে ইতিহাসের পঞ্চম দেশ হিসেবে পরপর দু’বার সোনা জেতার কীর্তি অর্জন করলো ব্রাজিল।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech