বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

অর্থনীতিবিদ ড. ওসমান হায়দার চৌধুরীর ইন্তেকাল

অর্থনীতিবিদ ড. ওসমান হায়দার চৌধুরীর ইন্তেকাল

অর্থনীতিবিদ অধ্যাপক ড. ওসমান হায়দার চৌধুরী হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সকাল ৮টায়  রাজধানীর উত্তরা মহিলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। ড. ওসমান হায়দার চৌধুরী বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর শ্যালক এবং সংসদ সদস্য মাহী বি চৌধুরীর বড় মামা। আজ বাদ আছর গুলশান আজাদ মসজিদে নামাজে জানাজা শেষে তাকে আজিমপুর করবস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং মাহী বি চৌধুরী এমপি।

ড. ওসমান হায়দার চৌধুরী ১৯৭৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএ ডিগ্রি লাভ করেন। পরে তিনি ফিলিপাইন থেকে পিএইচডি এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অর্থনীতিতে উচ্চতর ডিগ্রি লাভ করেন। তিনি নর্থ সাউথসহ দেশে-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন। দীর্ঘ কর্মজীবনে ড. ওসমান হায়দার চৌধুরী বাংলাদেশ ইনস্টিটিউট অফ ডেভেলপমেন্ট স্টাডিস (বিআইডিএস), ইনস্টিটিউট অফ পলিসি স্টাডিসসহ (আইপিএস) বহু খ্যাতিসম্পন্ন দেশি-বিদেশি সংস্থায় শীর্ষ পদাধিকারী ছিলেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech