বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
গৌরনদীতে নিরাপদ সড়ক দিবস পালিত গৌরনদীতে চোরাই গরুসহ চারজন গ্রেফতার বরিশাল বিসিক শিল্পনগরী পরিদর্শনে জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার গৌরনদীতে বিলের জমির ভেতরে সংখ্যালঘুর পরিত্যাক্ত বসতঘরে রহস্যজনক অগ্নিকান্ড নাা ফেরার দেশে চলে গেলেন কলাপাড়ায় প্রবীন সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস | কলাপাড়া প্রেসক্লাবের তিন দিনের শোক কর্মসূচী বরিশালে গণনাট্য সংস্থার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাশের মৃত্যুতে দৈনিক শাহনামা ও বাংলার বনে’র শোক প্রকাশ কলাপাড়ার সিনিয়র সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস আর নেই বিসিসি’র বর্তমান পরিষদের ৩ বছর পূর্তিতে আলোচনা সভা গলাচিপায় দ্বিতীয়বারের মতো নৌকার মাঝি তুহিন

“সন্তানকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করার ফ্রন্ট লাইনার অভিভাবক” বিএমপি কমিশনার

“সন্তানকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করার ফ্রন্ট লাইনার অভিভাবক” বিএমপি কমিশনার

বরিশাল প্রতিনিধি :

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানা আয়োজিত  “ওপেন হাউজ ডে ” অনুষ্ঠিত হয়েছে। ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমপি কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার ।

পুলিশ কমিশনার বলেন, এই ওপেন হাউজ ডে’তে আমরা তিন ধরনের আবেদন  গুরুত্ব সহকারে শুনে থাকি ; ভুক্তভোগীর কথা শুনি, সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ শুনি এমনকি আমাদের কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি আপনাদের কাছ থেকে শুনে থাকি এবং সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করে থাকি।তাই, নিজ ও প্রতিবেশীকে ভালো রাখতে অপরাধ দানাবাঁধার আগেই এখানে এসে বেশি বেশি  তথ্য দিয়ে সহায়তা করুন। এমনকি আমাদের আচরণে সাধারণ জনগণ বা সেবা প্রত্যাশী ভুক্তভোগীর প্রতি অনিয়ম-দুর্নীতি,অনাস্থার নেপথ্যে কেউ থাকলে মুখ বুজে না থেকে সরাসরি বা গোপনে বলুন।
আমরা ঘরে ঘরে পাড়া মহল্লায়, জনগণকে সাথে নিয়ে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং এর মাধ্যমে নিরাপত্তা ও শান্তি প্রতিষ্ঠায় দিন-রাত কাজ করে সামাজিক ভারসাম্য রক্ষা করে চলছি।
অনেকেই কিশোরদের চুলকাটা নিয়ে অভিযোগ করে থাকেন। সন্তানকে ঘর থেকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করার দায়িত্ব আপনার, সে কোথায় যায়, কি করে, কার সাথে মিশে, এগুলো  একজন অভিভাবক হিসেবে নজরদারিতে রেখে  ফ্রন্টলাইনার হয়ে কাজ করতে হবে।
সন্তানদেরকে যেন অপরাধী হিসেবে থানা ধরে আনতে না হয়, আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সেই মর্মে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কার্যক্রম সহ বিভিন্ন কর্মসূচি আমরা হাতে নিয়েছি। সকলের আন্তরিক তৎপরতায় সকল অপরাধে বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে সুস্থ ও নিরাপদ সমাজ উপহার দেয়া সম্ভব মর্মে তিনি  আশাবাদ ব্যক্ত করেন।
অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম এন্ড অপস  মোঃ এনামুল হক বলেন,  এলাকায় অপরাধ দানাবাঁধার আগেই তা নির্মূলে সামাজিক শক্তির ব্যবহার অপরিহার্য,  পারিবারিক ও সামাজিক অনুশাসন কঠোরভাবে মেনে চলতে পারলে অপরাধমুক্ত সমাজব্যবস্থায় ফিরে যাওয়া সম্ভব।
চুরি সহ যাবতীয় অপরাধ দমনে থানা এলাকার ওয়ার্ড পর্যায়ে গিয়ে সভায় দেয়া বিভিন্ন দিকনির্দেশনার পুনরাবৃত্তি করে
উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি  মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম-বার বলেন, আমাদের নিয়মিত টহল ডিউটির পাশাপাশি  সিসিক্যামেরা স্থাপন ও সার্বক্ষণিক গেটে তালা দেয়ার মাধ্যমে বাড়িওয়ালাদের ভূমিকা রাখতে হবে, হাউজিং সোসাইটিতে অপরিচিত ব্যক্তিদের আনাগোনা নজরদারির জন্য দারোয়ান নিযুক্ত করতে হবে।
অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা বিএমপি  মোঃ  নুরুল ইসলাম পিপিএম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বিএমপি মোঃ ফজলুল করীম, অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ সুশীল সমাজের সর্বস্তরের নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech