বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

মাত্র ৬ বছর বয়সী বরিশালের সাদিদ’র বোলিং নৈপূণ্য দেখে মুগ্ধ শচীন

মাত্র ৬ বছর বয়সী বরিশালের সাদিদ’র বোলিং নৈপূণ্য দেখে মুগ্ধ শচীন

বরিশাল প্রতিনিধি:
বয়স মাত্র ৬ বছর তবুও দেশের ও বিদেশের ক্রিকেটের আলোচনায় স্থান করে নিয়েছে লেগ স্পিনার বরিশালের আসাদুজ্জামান সাদিদ। তার কয়েকটা বোলিংয়ের ভিডিও অতি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। সেই ভাইরাল হওয়া ভিডিও দৃষ্টি কেড়েছে কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের। সাদিদের বোলিং নৈপূণ্যকে শচীন বলেছেন দুর্দান্ত। আর তাতেই ভাইরাল হয়ে দেশের গন্ডি ছাঁপিয়ে যে বিস্ময় পৌঁছেছে তা বিশ^জুড়ে আলোচনার জন্ম দিয়েছে। স্বয়ং ক্রিকেট ঈশ^র শচিন টেন্ডুলকার নিজের ভেরিভাইড ফেসবুকে শেয়ারও করেছেন বরিশালের আসাদুজ্জামান সাদিদ এর ভাইরাল হওয়া ভিডিও। মুগ্ধদার এখানেই শেষ নয় কিংবদন্তি লেগ স্পিনার রাশিদ খানেরও মনে ধরেছে এই ক্ষুদে সাদিদ’র ভিডিও। বোলিংয়ের সাথে সাদিদের ব্যাটিংটাও চলছে সমানতালে। সাদিদ জানান, শেন ওয়ার্ন ও রাশিদ খানকে অনুসরণ করেন তিনি। এছাড়াও এ্যাডম জ্যাম্পা, বিরাট কোহলি, সাকিব আল হাসান, রোহিদ শর্মা, এবিডি ভিলিয়ার্স, রভিন্দ্র জাডেজা, মহেন্দ্র ধোনিকে ভালো লাগে তার। ভিডিও ভাইরাল হওয়ার বিষয়ে সাদিদ আপ্লুত কন্ঠে বলেন আমার ভিডিও সবাই দেখছে তা কখনোই ভাবিনি। উলালঘুনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্র আসাদুজ্জামান সাদিদ এর ইচ্ছা জাতী দলে খেলার সুযোগ পাওয়া।
সাদিদ’র মামা সিরাজুল ইসলাম জানান, তিন বছর থেকেই সাদিদ’র ক্রিকেটের প্রতি আগ্রহ বাড়তে থাকে। সে প্রচুর খেলা দেখে এবং তার আগ্রহ দেখেই মামা সিরাজুল ইসলাম তাকে নিয়ে প্রতিদিন অনুশীলনে নামেন। তিনি বলেন এলাকার সবাই তাকে ক্রিকেট খেলায় সাহায্য করেন। ভাগ্নের বোলিংয়ের ভিডিও তেমন কিছু না ভেবেই ফেসবুকে আপলোড দিয়েছেন তিনি। সেটা যে বিশ^ দরবারে এমন গ্রহনযোগ্য হবেন তা কল্পনায়ও ছিলো না তার। করোনার প্রভাব বেড়ে যাওয়া সাদিদ ঘরের ভেতরেই ক্রিকেট খেলেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় মাঠে গিয়ে খেলা শুরু করেছে। তিনি আরও বলেন তাদের ইচ্ছা সাদিদ যখন ক্লাস সেভেনে পড়বে তখন বিএসপিতে ভর্তি করার আর সুযোগ হলে সাকিব আল হাসানের অ্যাকাডেমিতে অনুশীলন করানো। মামা হিসেবে তার ইচ্ছা সাদিদ যেন সঠিক পরিচর্চা পায়। তার প্রতিভা যেন হারিয়ে না যায়।
সাদিদের প্রতিভাবে পরিচর্চার মাধ্যমে ভবিষ্যতে জাতীয় দলকে সার্ভিস দেয়ার মতো একজন ক্রিকেটার তৈরী করার বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন তার পরিবারের সদস্য সহ সতীর্থ ও স্থানীয়রা।
আসাদুজ্জামান সাদিদ তার নানা বাড়ি বরিশাল নগর সংলঘ্ন উলালঘুনি এলাকার মহাবাজ নাজির বাড়িতেই থাকেন। সেখানেই মামার সাথে তার বেড়ে ওঠা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech