বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

জাতীয় দলে খেলার স্বপ্ন শিশু সাদিদের

জাতীয় দলে খেলার স্বপ্ন শিশু সাদিদের

ক্ষুদে ক্রিকেটারের স্বীকৃতি পেতে না পেতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল আসাদুজ্জামান সাদিদ। ছয় বছরের এই শিশুটির লেগ স্পিনের ভিডিও ফেসবুক ও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন ক্রিকেটের লিটল মাস্টার শচিন টেন্ডুলকার। আর এরপরেই প্রশংসায় ভাসছে ক্ষুদে সাদিদ।

বরিশালের উলালঘূণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র সাদিদ। শুধু লেগ স্পিন বা গুগলিই নয়, ব্যাটিংয়েও দক্ষতা রয়েছে তার। আর এসবের পেছনে রয়েছেন তার মামা সিরাজুল ইসলাম শুভ। তিনি যেভাবে বলেন, সেভাবেই খেলতে চেষ্টা করে সাদিদ।

ক্ষুদে এই ক্রিকেটার জানায়, তার পছন্দের ক্রিকেটারদের তালিকায় রয়েছেন শেন ওয়ার্ন ও রশিদ খান। তাদের দেখেই সে লেগ স্পিন করা শিখেছে। এছাড়াও বিরাট কোহলি, সাকিব আল হাসান, রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স, রবীন্দ্র জাদেজা, মাহেন্দ্র সিং ধোনি ও গ্লেন ম্যাক্সওয়েলের খেলা ভালো লাগে তার। সাদিদের মতে, ‘ম্যাক্সওয়েলকে দেখে আমি ডিফেন্স করা শিখেছি। ’

ভাইরাল হওয়া ভিডিও সম্পর্কে জানতে চাইলে তার অনুভূতি, ‘ভিডিওটি যে সবাই দেখছেন এটাই সবচেয়ে বেশি ভালো লাগার বিষয়। ’

সাদিদের ইচ্ছে বড় হয়ে জাতীয় দলে খেলবে সে। হবে সাকিব আল হাসানের মতো কেউ। ইতোমধ্যে তাকে উন্নত প্রশিক্ষণ দেওয়ার দাবি উঠেছে। পারিবারিক সূত্রে জানা গেছে, সাদিদের শুরুটা ব্যাটসম্যান হিসেবে। মামা শুভই তার গুরু।

শুভ বলেন, তিন বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করে সাদিদ। একদিন বাংলাদেশ ক্রিকেট দলের একটি খেলায় সাকিব আল হাসান ম্যান অব দ্য ম্যাচ হন। তখন সে জানতে চায়, বেশি রান না করেও সাকিব কেন ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। তখন তাকে বিষয়টি বুঝিয়ে দিই। এরপর সে বল করা শিখতে চায়।

করোনা মহামারির কারণে দেড় বছর ঘরের ভেতরেই ক্রিকেট খেলেছে সাদিদ। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় বাইরে গিয়ে খেলতে শুরু করেছে। ক্লাস সেভেনে উঠলে ভাগ্নেকে বিকেএসপিতে ভর্তি করানোর ইচ্ছে রয়েছে শুভ’র। সুযোগ পেলে নিয়ে যাবেন সাকিব আল হাসানের অ্যাকাডেমিতেও।

শুভ বলেন, সাদিদের লেগ স্পিনের ভিডিও কিছু না ভেবেই ফেসবুকে আপলোড দিয়েছিলেন তিনি। তাতে যে এমন সাড়া মিলবে  তা কল্পনার বাইরে ছিল।

স্থানীয়রা বলেন, বাংলাদেশ ক্রিকেট দলে ভালো লেগ স্পিনার নেই। সাদিদের যদি যত্ন নেওয়া হয়, তাহলে ভবিষ্যতে বাংলাদেশ একজন ভালো লেগ স্পিনার পাবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech