বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে প্রতারণার দায়ে এক ব্যক্তির কারাদণ্ড

বরিশালে প্রতারণার দায়ে এক ব্যক্তির কারাদণ্ড

‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের ঘর দেয়ার নামে ১৫ জন ব্যক্তির কাছ থেকে ৩ লাখ ৭৫ হাজার টাকা নিয়ে প্রতারণার দায়ে খলিলুর রহমান নামে এক ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বরিশাল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নিশাত তামান্না রবিবার দুপুরে এই দন্ডাদেশ দেন। দন্ড দেয়ার পরপরই তাকে কারাগারে প্রেরণ করে পুলিশ। দন্ডিত খলিলুর রহমান সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নের রায়পাশা গ্রামের ফারুক হাওলাদারের ছেলে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের বারইকান্দি ও পতাং গ্রামে গিয়ে খলিলুর রহমান একটি বাড়ি একটি খামার প্রকল্পের কথিত কমিটি গঠন করে। এই প্রকল্পের ঘর দেয়ার কথা বলে জনপ্রতি ২৫ হাজার টাকা করে উত্তোলন করে। টাকা গ্রহণের বিপরীতে ওই এলাকার রিয়াজ নামে এক ব্যক্তিকে ১ লাখ ৮০ হাজার টাকার একটি চেক দেয়। ঘর প্রদানে দেড়ি হওয়ায় ইউএনওকে ম্যানেজ করার কথা বলে জনপ্রতি আরও ১০ হাজার টাকা দাবি করে সে। বিষয়টি নিয়ে সন্দেহ হওয়ায় তার দেয়া চেক নিয়ে ব্যাংকে গেলে সেখান থেকে চেকটি প্রত্যাখ্যাত হয়।

প্রতারিতদের একজন মো. রিয়াজ টাকা দেয়ার কথা বলে দুপুরে খলিলকে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে ডেকে আনেন। এ সময় তাকে আটক করে উপজেলা প্রশাসনের কাছে সোপর্দ করেন তিনি। পরে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের কাছে প্রতারণার কথা স্বীকার করেন খলিল। এ সময় ভ্রাম্যমাণ আদালত তাকে ওই দন্ডাদেশ দেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech