বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
বরিশাল মুক্ত দিবসে জেলা আওয়ামী লীগের পুষ্পার্ঘ্য অর্পণ দন্ডপ্রাপ্তকে বিদেশ নেয়ার কথা বলা দ্বৈত নীতি: প্রধানমন্ত্রী ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় শেখ হাসিনা বরিশালে শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে নব-নির্মিত শহীদ মিনার এর উদ্বোধন ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ে শীতকা‌লিন ছু‌টি বা‌তিল বরিশাল মুক্ত দিবসে ১শ’ বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ৮ ডিসেম্বর বরিশাল মুক্ত দিবস উপলক্ষে ওয়াপদা কলোনী বধ্যভূমি স্মৃতি ৭১ এ শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশাল সাংবাদিক ইউনিয়নের আয়োজন চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত  বরিশালে শিক্ষার্থীদের জেলা প্রশাসক দপ্তর ঘেড়াও সহ আন্দোলন অব্যাহত দু’পক্ষের দ্বন্ধের জেরে আমতলী বিআরটিসি বাস কাউন্টার বন্ধ, যাত্রী ভোগান্তি চরমে

তীরে গিয়ে তরী ডুবল টাইগারদের

তীরে গিয়ে তরী ডুবল টাইগারদের

স্পোর্টস ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে আজকের শুরুটা ভালোই ছিল বাংলাদেশের। তবে ক্যাচ মিসের কারণে ওয়েস্ট ইন্ডিজ ১৪৩ রানের টার্গেট দিলেও জেতার সম্ভাবনা ছিল। কিন্তু এই সহজ ম্যাচটিও জিততে পারল না বাংলাদেশ। একেবারে তীরে গিয়ে তরী ডুবাল টাইগাররা। ৩ রানে হেরে গেছে বাংলাদেশ।

কার্যত ডু অর ডাই ম্যাচে সম্মুখসমরে ছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

শেষ ওভারের ১৩ রানের লক্ষ্যে ব্যাট করা বাংলাদেশ ৯ রানের বেশি করতে পারেনি। শেষ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৪ রান। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ কোনো রান নিতে পারেননি।
শুক্রবার আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৪২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। টার্গেট তাড়া করতে নেমে ২৯ রানে ২ ওপেনারের উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া বাংলাদেশকে পথ দেখান লিটন দাস। তিনি ৪৩ বলে ৪৪ রানের ইনিংস খেলেন।

প্রথমে ২৯ রানে ২ ওপেনারের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় বাংলাদেশ। সাকিব আল হাসানের পর সাজঘরে ফেরেন মোহাম্মদ নাঈম শেখ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় আসরে প্রথমবার ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪৩ রান তাড়া করতে নেমে ৪.৩ ওভারে দলীয় ২১ রানে আন্দ্রে রাসেলের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এ অলরাউন্ডার।

সাকিব আউট হওয়ার মাত্র ৮ রানের ব্যবধানে জেসন হোল্ডারের বলে বোল্ড হয়ে ফেরেন অন্য ওপেনার মোহাম্মদ নাঈম। তার বিদায়ে ২৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

২৯ রানে সাকিব-নাঈম আউট হওয়ার পর দলের হাল ধরেন লিটন-সৌম। তৃতীয় উইকেটে তাড়া ৩১ রানের জুটি গড়েন।

আগের বলে বাউন্ডারি হাঁকানোর পর ঠিক পরের বলেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন সৌম্য সরকার। তার বিদায়ে ১০.৪ ওভারে ৬০ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। ১৩ বলে দুটি চারের সাহায্যে ১৭ রান করেন সৌম্য।

দলীয় ৯০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরেন মুশফিকুর রহিম। তার বিদায়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। এরপর আর খেলায় ফিরতে পারেনি।

এর আগে নিকোলাস পুরান ও রোস্টন চেজের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ উইকেটে ১৪২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের আর কম রানেই আটকে রাখার সুযোগ ছিল টাইগারদের সামনে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech