বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ককপিটে প্রধানমন্ত্রী

ককপিটে প্রধানমন্ত্রী

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে গাঙচিলের উদ্বোধন ঘোষণা করেন তিনি। এরপর উড়োজাহাজটির ভেতরে ঘুরে দেখেন তিনি।

এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাঙচিলের ককপিটে গিয়ে বসেন। সেখানে কিছু সময় ব্যয় করে গাঙচিলের ভেতরে হেঁটে, আসনে বসে পরে বের হয়ে আসেন তিনি।

গাঙচিল ঘুরে দেখেন প্রধানমন্ত্রী- ফোকাস বাংলা

বিকেল ৫টায় যাত্রী নিয়ে আবুধাবির উদ্দেশে যাত্রা করার কথা রয়েছে উড়োজাহাজটির।

বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার সমকালকে বলেন, এই উড়োজাহাজ দিয়ে প্রাথমিকভাবে ঢাকা-আবুধাবী রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

গাঙচিলের আসনে কিছু সময় বসেন প্রধানমন্ত্রী- ফোকাস বাংলা

বিমান কর্মকর্তারা জানান, গত ২৫ জুলাই উড়োজাহাজটি সিয়াটল থেকে ঢাকায় নিয়ে আসা হয়। ‘গাঙচিল’ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমানে ড্রিমলাইনার উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল তিনটিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দে উড়োজাহাজটির নামকরণ করা হয়েছে ‘গাঙচিল’।

গাঙচিল ঘুরে দেখে বের হয়ে আসছেন প্রধানমন্ত্রী- ফোকাস বাংলা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন উড়োজাহাজ কেনার জন্য ২১০ কোটি মার্কিন ডলারের চুক্তি করে।

ওই চুক্তির আওতায় এরই মধ্যে বহরে যুক্ত হয়েছে ছয়টি উড়োজাহাজ। বাকি চারটি হলো বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার। এর মধ্যে তিনটি বিমান বহরে যুক্ত হলো। বাকি একটি চলতি বছরের সেপ্টেম্বরে আসবে বলে বিমান কর্মকর্তারা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech