বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
বরিশাল মুক্ত দিবসে জেলা আওয়ামী লীগের পুষ্পার্ঘ্য অর্পণ দন্ডপ্রাপ্তকে বিদেশ নেয়ার কথা বলা দ্বৈত নীতি: প্রধানমন্ত্রী ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় শেখ হাসিনা বরিশালে শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে নব-নির্মিত শহীদ মিনার এর উদ্বোধন ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ে শীতকা‌লিন ছু‌টি বা‌তিল বরিশাল মুক্ত দিবসে ১শ’ বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ৮ ডিসেম্বর বরিশাল মুক্ত দিবস উপলক্ষে ওয়াপদা কলোনী বধ্যভূমি স্মৃতি ৭১ এ শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশাল সাংবাদিক ইউনিয়নের আয়োজন চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত  বরিশালে শিক্ষার্থীদের জেলা প্রশাসক দপ্তর ঘেড়াও সহ আন্দোলন অব্যাহত দু’পক্ষের দ্বন্ধের জেরে আমতলী বিআরটিসি বাস কাউন্টার বন্ধ, যাত্রী ভোগান্তি চরমে

সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম যুবদলের

সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম যুবদলের

আগামী ২৪ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে বিদেশে নেয়ার ব্যবস্থা না করলে গণভবন ঘেরাও করার হুঁশিয়ারি দিয়েছে জাতীয়তাবাদী যুবদল। রাজধানীতে বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়। এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত নেতাকর্মীদের রাজপথে থাকার নির্দেশ দেন বিএনপি নেতারা।

বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে যুবদল। এসময় জোর দাবি ওঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানোর। সরকার দাবি না মানলে রাজপথ ছাড়বে না বলে সতর্ক করেন বিএনপি নেতারা।

কারাগারে থাকা অবস্থায় খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছে কি-না! প্রশ্ন রেখে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যারা জোর করে আগের রাতে ভোট ডাকাতি করে, কোনও ভোট না করে ক্ষমতায় বসে থাকতে পারে, যারা অবলীলায় ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা করতে পারে, যারা মানুষকে গুলি করে খুন করতে পারে, গুম করতে পারে তাদের পক্ষে খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা অসম্ভব নয়। আমরা এ বিষয়ে পরিষ্কার জানতে চাই।

তিনি আরও বলেন, খালেদা জিয়া এতটাই অসুস্থ যে তাকে দেশে চিকিৎসা দেওয়া সম্ভব হবে না। খালেদা জিয়াকে রাজনীতি থেকে শুধু নয়, তাকে জীবন থেকে নিশ্চিহ্ন করতে উঠেপড়ে লেগেছে সরকার।

সরকারের মধ্যেই খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সম্মতি রয়েছে বলে দাবি করে তিনি জানান, তাদের মন্ত্রীরাও বলেন এটা দেয়া উচিত। তাদের এমপিরাও বলেন মানবিক কারণে এটা দেয়া উচিত। সারা দেশের মানুষ তো বলছেই। ডাক্তার, অধ্যাপক, বুদ্ধিজীবীরা বলছেন। কিন্তু তিনি (শেখ হাসিনা) এটা শুনতে চান না। কারণ হল প্রতিহিংসা।

২৪ ঘন্টার মধ্যে খালেদা জিয়াকে বিদেশে পাঠানো না হলে গণভবন ঘেরাওয়ের কর্মসূচি দেন যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব। তিনি বলেন, খালেদা জিয়াকে বিদেশ যেতে না দেয়া হলে বাংলাদেশের যুবসমাজ গণভবন ঘেরাও করবে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মীদের রাজপথে থাকতে বলেন বিএনপি নেতারা।

এদিকে, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বরিশাল, রাঙামাটি, বরগুনাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করেছে যুবদল। বৃহস্পতিবার সকালে বরিশালে আলাদাভাবে বিক্ষোভ সমাবেশ করেছে যুবদল। জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ের সামনে মহানগর যুবদল, অশ্বিনী কুমার হলের সামনে উত্তর জেলা যুবদল এবং পাশে দক্ষিণ জেলা যুবদল বিক্ষোভ সমাবেশ করে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি ও বিদেশে চিকিৎসা করানোর অনুমতি দেয়া না হলে কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

রাঙ্গামাটি পৌরসভা থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক ঘুরে বনরুপায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। এসময় বক্তারা অভিযোগ করেন, সরকার কৌশলে খালেদা জিয়াকে গৃহবন্দি রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

এছাড়া বরগুনা, ফরিদপুরসহ সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবদল।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech