বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কাল থেকে রাজধানীতে বাসে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক

কাল থেকে রাজধানীতে বাসে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক

অবশেষে, রাজধানী ঢাকায় বাসে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নিতে রাজি হয়েছে পরিবহণের মালিকরা। আগামীকাল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে । তবে সারা দেশে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়ার দাবি মেনে নেয়নি মালিকপক্ষ।

ডিজেলের দাম বাড়ানোর অজুহাতে অনেক বাসে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেয়ার রেওয়াজ তুলে দেয় মালিকপক্ষ। প্রতিবাদে ঢাকার রাজপথে শিক্ষার্থীদের আন্দোলন সপ্তাহ পার হয়েছে।

শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া চালুর বিষয়ে পরিবহণ মালিক সমিতির সাথে একাধিক বৈঠক করে সরকার পক্ষ, কিন্তু সিদ্ধান্ত আসেনি।

অবশেষে, মঙ্গলবার সকালে, সড়ক পরিবহণ মালিক সমিতির কার্যালয়ে আবারো বৈঠক হয়। এতে অংশ নেন, ঢাকার ১২০টি পরিবহণ কোম্পানির মালিক পক্ষ এবং শ্রমিক ইউনিয়ন।

অবশেষে সিদ্ধান্ত আসে, রাজধানী ঢাকায় চলাচল করা সব বাসে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেয়া হবে।

হাফ ভাড়ার বিষয়ে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নেয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছি। হাফ পাস কার্যকর পহেলা ডিসেম্বর থেকে। সকল পরিবহন মালিক ও শ্রমিকদের নির্দেশ দেয়া হয়েছে যেন ছাত্ররা হাফ পাস নিয়ে চলতে পারে। হাফভাড়া দেয়ার সময় স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের ছবিযুক্ত আইডি কার্ড দেখাতে হবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত হাফ ভাড়া নেয়া হবে, তবে সাপ্তাহিক ছুটি, সরকারি ছুটির দিনে হাফভাড়া নেয়া হবেনা। আর এই সিদ্ধান্ত শুধু ঢাকার মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

তিনি বলেন, অর্ধেক ভাড়ার ব্যাপারে ছাত্রদের আন্দোলন চলছে, এ বিষয় নিয়ে আমরা কাজ করছি। বাসের গতি ও দুর্ঘটনা নিয়ন্ত্রণেও আমরা কাজ করে যাচ্ছি। অর্ধেক ভাড়ার সিদ্ধান্ত মেনে নিয়ে রাজপথ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরত যাওয়ার আহ্বান জানিয়েছেন পরিবহণ মালিকপক্ষ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech