বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী

‘দোষী চালক ও অগ্নিসংযোগকারী উভয়ের বিরুদ্ধেই ব্যবস্থা’

‘দোষী চালক ও অগ্নিসংযোগকারী উভয়ের বিরুদ্ধেই ব্যবস্থা’

সড়ক দুর্ঘটনার সঙ্গে দায়ীদের যেমন শাস্তি হবে, তেমনি গাড়ি ভাঙচুর ও আগুন দেয়ার সঙ্গে জড়িত থাকলেও কাউকে ছাড় দেয়া হবেনা বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে চালকদের সঠিকভাবে গাড়ি চালানোরও নির্দেশ দেন তিনি।

বুধবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে শিশু একাডেমি প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও জয়িতা টাওয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে এমন কথা বলেন তিনি।

সরকার প্রধান বলেন, ভবিষ্যতে যারা গাড়ি ভাঙচুর বা অগ্নিসংযোগের ঘটনা ঘটাবে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে। যে গাড়িতে আগুন দেওয়া হবে, সেই গাড়ির কেউ মারা গেলে সব দায় সেই অগ্নিসংযোগকারীর। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না।

তিনি আরও বলেন, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। এখন খুলে গেছে। এখন শিক্ষা প্রতিষ্ঠানে ফিরতে হবে। আমরা ভ্যাকসিন দিচ্ছি। তবে নতুন করে আবারও ওয়েভ আসতে পারে। তখন আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে। তাই এ সুযোগে সবাইকে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে গিয়ে শিক্ষাগ্রহণ করতে হবে। শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফিরে পাঠে মনোযোগী হতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণ সিটি করপোরেশনে ময়লার গাড়ির চাপায় একজন মারা যাওয়ার পর আবার কেন উত্তর সিটি করপোরেশন এলাকায় বাস দুর্ঘটনায় শিক্ষার্থী মারা গেলো, এর কারণ খুঁজে বের করতে হবে। সড়ক দুর্ঘটনায় দায়ী চালকদের দ্রুত আইনের আওতায় আনতে সর্বোচ্চ চেষ্টা করে আইন শৃঙ্খলা বাহিনী। এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ট্রাফিক আইন মেনে চলতে হবে। পাশাপাশি রাস্তা পারাপারে সবাইকে আরো সতর্ক থাকতে হবে। পারাপারের জন্য যে জায়গাগুলো নির্দিষ্ট, সেখান থেকে পার হতে হবে। হঠাৎ করে দৌড় দেবেন, তা হবে না।

এদিকে, জাতির পিতার স্মৃতি সংরক্ষণ এবং নতুন প্রজন্মের কাছে জাতির পিতার অবদান তুলে ধরার লক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের টাইলস ম্যুরাল নির্মাণ করা হয়েছে। ম্যুরালটির উচ্চতা ১৪ ফুট ৬ ইঞ্চি ও প্রস্থ ১০ ফুট ৬ ইঞ্চি। জাতির পিতার নবনির্মিত ম্যুরালটির মাধ্যমে বর্তমান প্রজন্মের শিশুরা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাস বিষয়ে আরও বেশি জানতে উৎসাহী ও অনুপ্রাণিত হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech