বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দন্ডপ্রাপ্তকে বিদেশ নেয়ার কথা বলা দ্বৈত নীতি: প্রধানমন্ত্রী

দন্ডপ্রাপ্তকে বিদেশ নেয়ার কথা বলা দ্বৈত নীতি: প্রধানমন্ত্রী

দুর্নীতির বিরুদ্ধে কথা বলে দুর্নীতির দায়ে সাজা পাওয়া ব্যক্তিকে বিদেশ নেয়ার কথা বলা বিএনপির দ্বৈত নীতি। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ ৫০ বছরে পা রেখেছে। রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে সংগঠনটির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি নিয়ে দলটির আন্দোলনের সমালোচনা করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, তারা দুর্নীতি নিয়ে এত কথা বলে আবার দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামিকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর জন্য কান্নাকাটিও করে। তাদের এ ধরনের দ্বৈত মানসিকতা কেন?

বিএনপি নেতারা সহানুভুতি চায়, ক্ষমতায় থাকাকালে তারা কতখানি সহানুভুতি দেখিয়েছে তা নিয়েও প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মানবিক দিক বিবেচনায় খালেদা জিয়াকে তার সাজা মওকুফ করে বাড়িতে থেকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আমি আমার যতটুকু ক্ষমতা আছে সেটি ব্যবহার করে তার সাজা স্থগিত করে বাসায় থাকার এবং চিকিৎসার ব্যবস্থা করেছি। আমরা যতটুকু দিয়েছি তা কি যথেষ্ট না?

পরে যুবলীগের বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা ও যুব সমাজের জন্য বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, আমি যুবলীগকে ধন্যবাদ জানাই করোনাকালীন সময় তারা মানুষের পাশে দাঁড়িয়েছে, খাদ্য এবং চিকিৎসা সহায়তা দিয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গায় অক্সিজেন সিলিন্ডারের যোগান দিয়েছে। পরে আশ্রয়ণ প্রকল্পে ১০ লক্ষ মানুষকে গৃহ নির্মাণ করে দেয়াসহ সরকারের বিভিন্ন উন্নয়নে যুব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech