বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় রোনালদোকে ৯.৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিচ্ছে জুভেন্টাস জাতীয় গ্রিডে গ্যাস দিতে ৪৮টি কূপ খনন করতে চায় পেট্রোবাংলা ‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ।

অপরাজিত দল হিসেবে এবারের আসরের ফাইনালে ওঠে বাংলাদেশ। ম্যাচের শুরু থেকে ভারত আক্রমণে এগিয়ে থাকলেও পরে নিয়ন্ত্রণ নিজেদের হাতে তুলে নেয় মারিয়া মান্ডারা। ১৪ মিনিটে লিড নেয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু তহুরার নেয়া শট অল্পের জন্য গোল লাইন অতিক্রম করেনি।

আক্রমণের পর আক্রমণের পসরা সাজালেও ফিনিশিংয়ের অভাবে কাঙ্ক্ষিত গোলটি পাচ্ছিল না বাংলাদেশ। প্রথমার্ধ শেষে গোলশূন্যই থাকে খেলার ফলাফল।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে তুহুরা-শামসুন্নাহাররা। পরে ভারতের ডি-বক্সের মধ্যে জটলায় একটি গোল পেয়ে বসে বাংলাদেশ। কিন্ত অফসাইডে বাতিল হয় গোলটি।

এরপরই ৮০ মিনিটে আনাই মোগিনির লম্বা শটের গোলে লিড নেয় স্বাগতিক মেয়েরা।

ম্যাচের বাকি সময়ে শিরোপা হাতছাড়া হওয়ার এতটুকু সুযোগ মিস করতে চায়নি ভারত। তবে রক্ষণ আলগা হতে দেয়নি মারিয়া মান্ডার দল।

শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই মেতে ওঠেন গ্যালারির হাজার হাজার দর্শকরা। আনন্দে নেচে ওঠেন বাংলাদেশের মেয়েরা।

এদিকে, ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, ২০১৭ সালে এ মাঠেই সাফ অনূর্ধ্ব-১৫ তে ভারতের বিপক্ষে শিরোপা জিতেছিল বাংলাদেশের মেয়েরা। ঠিক চার বছর পর একই প্রতিপক্ষকে হারিয়ে সাফের টানা ২য় শিরোপাও নিশ্চিত হয় বাংলাদেশের।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech