বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

‘জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক’ বিষয়ে বরিশালে এলজিইডি’র দিনব্যাপী প্রশিক্ষণ

‘জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক’ বিষয়ে বরিশালে এলজিইডি’র দিনব্যাপী প্রশিক্ষণ

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ‘জলবায়ু সহিষ্ণু অবকাঠামো প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প (ক্রিম্প)’ এর মাধ্যমে বাস্তবায়িত ‘ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক)’ বরিশাল বিভাগে দুটি অঞ্চলের অধীনে ৬টি জেলার এলজিইডির বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীদের জন্য দিনব্যাপী আয়োজিত ‘জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক’ শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন ভার্চুয়াল মাধ্যমে (জুম) অনুষ্ঠানের উদ্বোধন করেন। প্রধান প্রকৌশলী তাঁর উদ্বোধনী বক্তব্যে বরিশাল বিভাগের জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব ও দুর্যোগপূর্ণ অব¯’ার কথা তুলে ধরে পরিকল্পনা, ডিজাইন, বাস্তবায়ন ও রক্ষণাবেক্ষণ কার্যক্রমে জলবায়ু সহিষ্ণুতার অন্তর্ভুক্তি, জ্ঞান ব্যব¯’াপনা, মানসিকতার উন্নয়ন ও সম্পদের সদব্যবহারের মাধ্যমে দেশব্যাপি দীর্ঘমেয়াদী টেকসই উন্নয়নে কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য প্রধান করেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ নুরুল হুদা ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও ক্রিলিক ডিরেক্টর লুৎফর রহমান। এসময় বরিশাল অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও পটুয়াখালী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আবদুর রশীদ এবং মোঃ আনোয়ার হোসেন উপ¯ি’ত ছিলেন। অনুষ্ঠানে বরিশাল বিভাগের ৬টি জেলার নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকৌশলী, উপজেলা প্রকৌশলী, সহকারী উপজেলা প্রকৌশলীসহ মোট ৭০জন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech