বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
শাহবাগ থানায় মুরাদের বিরুদ্ধে ঢাবি শিক্ষার্থীর অভিযোগ যাবতীয় অপরাধ চিত্র বদলে দিতে সমাজের আস্থাশীল আগুয়ান ভালো মানুষের সহযোগিতা কাম্য – পুলিশ কমিশনার বিএমপি গৌরনদীতে ভ্রাম্যমান আদালতে ভূয়া এমবিবিএস চিকিৎসকের এক বছরের কারাদন্ড ও নগদ অর্থদন্ড আজ বরিশাল মুক্ত দিবস ববিতে ‘বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ও বিশ্বশান্তি শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হাফ ভাড়া ও নিরাপদ সড়কসহ ৬ দফা দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ, সড়ক অবরোধ ও মিছিল বরিশালে ভূয়া এমবিবিএস চিকিৎসক আটক ডা.মুরাদ হাসানকে জেলা আ.লীগ থেকে অব্যাহতি, বহিষ্কারের সুপারিশ তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সিল,স্বাক্ষর জাল, গ্রেফতার ১

বরিশালে ডেঙ্গু রোধে ভ্রাম্যমাণ আদালতে অভিযান: জরিমানা

বরিশালে ডেঙ্গু রোধে ভ্রাম্যমাণ আদালতে অভিযান: জরিমানা

ডেঙ্গু রোধে বরিশাল নগরে প্রথমবারের মতো অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল ৪টায় জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদের নেতৃত্বে নগরের বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

সিটি করপোরেশন আইন ২০০৯ এর অধীনে পরিচালিত এ অভিযানে বেশ কয়েকটি নির্মাণাধীন ভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়।

সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হক জানান, প্রথমবারের মতো এ অভিযানে নগরের ব্যাপ্টিস্ট মিশন এলাকায় একটি বসতবাড়ি, নগরের নবগ্রাম রোড এলাকায় নির্মাণাধীন দু’টি ভবন ও একটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ১ হাজার ৯শ টাকা জরিমানা করা হয়।

এসব বসতবাড়ির আঙিনায় ও নির্মাণাধীন ভবনে অনেক দিনের জমে থাকা পানির উৎস পাওয়া গেছে। যা ডেঙ্গু রোগবাহী এডিস মশার প্রজননক্ষেত্র। তাই বসতবাড়ি, নির্মাণাধীন দু’টি ভবন ও একটি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সৈয়দ এনামুল হক।

ভান্ডারিয়ায় জামিনে মুক্তি পেয়ে বাদীকে হত্যার হুমকি

ভান্ডারিয়া প্রতিনিধিঃ পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় ইকড়ি ইউনিয়নের পশ্চিম ইকড়ি গ্রামের মোসাঃ রাশিদা বেগম, স্বামী-মোঃ নবীন শাহ সহ তার পরিবারকে প্রতিপক্ষ মামুন শাহ, মোঃ পারভেজ শাহ, মোঃ হারুন শাহ, মোঃ ফজলু শাহ জামিনে মুক্তি পেয়ে হত্যার হুমকি দেয়। অভিযোগ সূত্রে জানা যায় উক্ত প্রতিপক্ষগণের সাথে বহুদিনের জমিজমা সংক্রান্ত বিরোধের এক পর্যায় মোসাঃ রাশিদা বেগমের বসত ঘরের সামনের চলাচলের পথ বন্ধ করে দেয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে প্রতিপক্ষগণের বিরুদ্ধে মোসাঃ রাশিদা বেগম বাদী হয়ে গত ১১-৭-১৯ তারিখ ভান্ডারিয়া থানায় ০৭ নং মামলা দায়ের করে এবং থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে। পরবর্তীতে প্রতিপক্ষগণ জামিনে মুক্তি পেয়ে তাদেরকে মামলা তুলে না নিলে রাশিদা বেগম সহ তার পরিবারকে হত্যার হুমকি দেয়। হত্যার হুমকি পেয়ে রাশিদা বেগম ভান্ডারিয়া থানায় একটি সাধারণ ডাইরী করেন জিডি নং- ১০/১৩, । বর্তমানে পরিবারটি নিরাপত্তা হিনতায় ভুগছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech