বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

রবিবার সংসদে উঠছে ইসি নিয়োগ বিল

রবিবার সংসদে উঠছে ইসি নিয়োগ বিল

নির্বাচন কমিশনার নিয়োগ বিল জাতীয় সংসদে উঠছে আগামীকাল রবিবার। এদিন আইনমন্ত্রী আনিসুল হক বিলটি উত্থাপন করবেন। বিলটি সংসদে তোলার জন্য ইতিমধ্যে ওই দিনের কার্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। আজ শনিবার এই সূচিটি প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, বিলটি পরীক্ষার জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করবেন আইনমন্ত্রী। তবে বিলটি দ্রুত পাস করার চেষ্টা করবে সরকারি দল। নতুন আইনের আলোকেই পরবর্তী নির্বাচন কমিশন গঠন করতে চান ক্ষমতাসীনরা

সংবিধানের ১১৮ এর ১ অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচন কমিশনার নিয়োগের জন্য বিলটি আনা হচ্ছে।

এর আগে, গত সোমবার প্রস্তাবিত আইনের খসড়াটি অনুমোদন করে মন্ত্রিসভা।  কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৪ই ফেব্রুয়ারি। তার আগেই নতুন কমিশন গঠন করতে হবে রাষ্ট্রপতিকে। সেক্ষেত্রে আইনটি সংসদে তোলা থেকে পাস করে গেজেট প্রকাশের জন্য হাতে সময় রয়েছে চার সপ্তাহ।

এদিকে, নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে দেশের বিভিন্ন রাজনৈতিক দলের সাথে বৈঠক করেন র‌াষ্ট্রপতি মোহাম্মাদ আবদুল হামিদ। এসময় রাজনৈতিক দলগুলো নির্বাচন কমিশন গঠনে বিভিন্ন প্রস্তাবসহ আইন করারও তাগিদ দেয়।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech