বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

রাজাপুরে ভুল চিকিৎসায় গৃহিনীর পঙ্গুত্ববরনের অভিযোগ

রাজাপুরে ভুল চিকিৎসায় গৃহিনীর পঙ্গুত্ববরনের অভিযোগ

রাজাপুর প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুর সোহাগ ক্লিনিকের ডাক্তার পরিচয়দানকারী স্যাকমো আজম খানের বিরুদ্ধে ভুল চিকিৎসা দিয়ে শাহিনুর বেগম (৩৯) নামে এক গৃহিনী রোগীকে পঙ্গুত্ববরনের অভিযোগ পাওয়া গেছে। শাহিনুর বেগম বর্তমানে রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি রয়েছেন। তিনি উপজেলার পুখরিজানা গ্রামের ভাড়ায় অটোচালক আফজাল মোল্লার স্ত্রী।
আজম খান ঝালকাঠি সদর উপজেলার গাবখান উপ স্বাস্থ্য কেন্দ্রের স্যাকমো হিসেবে কর্মরত। তিনি রাজাপুর সোহাগ ক্লিনিকে চেম্বর করেন।
মঙ্গলবার দুপুরে চিকিৎনাধীন গৃহিনী শাহিনুর বেগম অভিযোগ করে জানান, হাটু ও পায়ের পাতায় অসহ্য ব্যাথায় আক্রান্ত হলে প্রায় ৮ মাস আগে রাজাপুর সোহাগ ক্লিনিকের ডাক্তার পরিচয়দানকারী স্যাকমো আজম খানের কাছে চিকিৎসা নিতে গেলে স্টেরয়েড নামক ৪ টি ইনজেতশন দেন ২ সপ্তাহে। এরপর তার দু পা ফুলে উঠে এবং বেশি অসুস্থ্য হয়ে পড়েন। পরে বরিশালের ডাক্তার ফেরদৌস রায়হানকে দেখালে তিনি বলেন স্টেরয়েড ইনজেশন দেয়ার ফলে পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পরবর্তীতে নিরুপায় হয়ে শাহিনুর বেগম ঢাকার শেখ হাসিনা বার্ন এন্ড প্লাসিক সার্জারি ইনিস্টিটিউটে। সেখানের চিকিৎসকও জানান স্টেরয়েড ইনজেশন দেয়ায় দু পায়ের টেন্ডোএ্যাকাইলিজ নামক রগ ২টি ছিড়ে গেছে। এর চিকিৎসা করাতে ৭/৮ লাখ টাকা প্রয়োজন। এরপর দরিদ্র শাহিনুর বেগম টাকার অভাবে চিকিৎসা করাতে না পেরে বাড়িতে চলে আসেন। গত কয়েকদিন আগে দু পায়ে ফুলে গিয়ে প্রচন্ড যন্ত্রনা দেখা দিলে ১ ফেব্রুয়ারি রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হন।
অভিযোগের বিষয়ে ঝালকাঠি সদর উপজেলার গাবখান উপ স্বাস্থ্য কেন্দ্রের স্যাকমো আজম খান জানান, কয়েক মাস আগের বিষয় তো কাগজপত্র না দেখে বলতে পারবো না। আর কোন ঔষধেরই এতো দিন এ্যাকশন থাকার কথা না। তাছাড়া এ বিষয়টি কেহ আগে জানায়নি। যে কারনে না জেনে বা কাগজপত্র না দেখে কোন মন্তব্য করা ঠিক হবে না।
রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রের টিএইচও ডা. আবুল খায়ের রাসেল জানান, শাহিনুর বেগমের বাম পা অপারেশন করে পুজ বের করা হয়েছে। স্টেরয়েড ইনজেশন দেয়ায় দু পায়ের টেন্ডোএ্যাকাইলিজ নামক রগ ২টি ছিড়ে গেছে। তিনি জানান, স্যাকমো আজম খান কোন ডাক্তার নন এবং স্টেরয়েড ইনজেশন লিখতে পারেন না। কিন্তু তিনি কিভাবে স্টেরয়েড ইনজেশন প্রয়োগ করলেন তা বোধগম্য নয়। শাহিনুর বেগম এ ভুল চিকিৎসায় পঙ্গুত্ববরন করেছেন। তাকে উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থ্য করে তুলতে কমপক্ষে ৭/৮ লাখ টাকার প্রয়োজন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech