বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ভোলায় ডিজিটাল ডাটাবেজ উদ্বোধন, মাদকের বিরুদ্ধে শপথ

ভোলায় ডিজিটাল ডাটাবেজ উদ্বোধন, মাদকের বিরুদ্ধে শপথ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভোলার লালমোহনে শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডিজিটাল ডাটাবেজ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

আজ রোববার সকালে লালমোহন উপজেলার হাজি মো. নূর ইসলাম চৌধুরী মহাবিদ্যালয় ও বাংলাদেশ মধ্যবিত্ত ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

তিন মাসব্যাপী এ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, লালমোহনে সব উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করার মধ্য দিয়ে তথ্য সংগ্রহ ও ইউনিয়ন আইডি জন্য ডাটাবেজ তৈরি করা হবে। সেই ডাটাবেজে প্রতিটি শিক্ষার্থীর পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষার রেজাল্টসহ সব তথ্য এই ইউনিক আইডিতে সংরক্ষিত থাকবে। এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন আরও একধাপ এগিয়ে যাবে বলে তিনি উল্লেখ করেন।

পরে উপজেলার হাজি মো. নূর ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠানে যোগ দেন সাংসদ। এ সময় শিক্ষার্থীদের বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদমুক্ত প্রধানমন্ত্রীর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, উন্নত সমৃদ্ধশালী, জ্ঞান নির্ভর বাংলাদেশের যোগ্য, দক্ষ নাগরিক হিসেবে শিক্ষার্থীদের প্রতিষ্ঠিত করার লক্ষ্যে শপথ পাঠ করান। এ সময়  তিনি শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ করেন।

এমপি শাওন বলেন, নতুন প্রজন্মকে যুগের সয়ে তাল মিলিয়ে বিশ্বমানের শিক্ষায় যোগ্য হয়ে গড়ে উঠতে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারী শিক্ষা, আইসিটি শিক্ষায় উন্নয়ন, বছরের শুরুতে নতুন বই বিতরণসহ সব সাফল্যের অংশই বলে দেয় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা একজন শিক্ষাবান্ধব সরকার।

অধ্যক্ষ নুরুল আমিন শাজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. তৌফিক ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আবুল মমিন টুলু, লালমোহন উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ প্রমুখ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech