বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় রোনালদোকে ৯.৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিচ্ছে জুভেন্টাস জাতীয় গ্রিডে গ্যাস দিতে ৪৮টি কূপ খনন করতে চায় পেট্রোবাংলা ‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

২৬ মার্চ পর্দা উঠছে আইপিএল এর

২৬ মার্চ পর্দা উঠছে আইপিএল এর

খেলাধুলা প্রতিবেদক:

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামী ২৬ মার্চ পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৫তম আসরের।
উদ্বোধনী ম্যাচে লড়বে গত আসরের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রানার্স আপ দল কলকাতা নাইট রাইডার্স।

সবমিলিয়ে ১০ দলের অংশগ্রহণে ৭৪ ম্যাচের এই টুর্নামেন্ট চলবে ৬৫ দিন ধরে। সবগুলো ম্যাচ হবে মুম্বাই ও পুনের চারটি স্টেডিয়ামে। মুম্বাইয়ের তিন স্টেডিয়াম ওয়াংখেড়ে, ডিওয়াই পাতিল ও ব্রাবোর্নে হবে প্রথম রাউন্ডের ৭০ ম্যাচ। পুনের এমসিএ মাঠে হবে ১৫টি।

এবারের আসরে একইদিনে দুই ম্যাচ দেখা যাবে ১২ দিন। যেখানে দিনের প্রথম ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়, পরেরটি মাঠে গড়াবে রাত ৮টা থেকে। আসরের বাকি ৫৩ দিন দিনের একমাত্র ম্যাচ শুরু হবে রাত ৮টায়।

প্রথম রাউন্ডে প্রতিটি দল ওয়াংখেড়ে এবং ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে খেলবে চারটি করে ম্যাচ। এছাড়া ব্রাবোর্ন ও এমসিএ স্টেডিয়ামে খেলবে তিনটি করে ম্যাচ। দশ দলের এই আসর চলবে ২০১১ সালের নিয়মে, যেবার প্রথম খেলেছিল দশটি দল।

অন্য দলগুলির মতো কলকাতাও গ্রুপ পর্বে মোট ১৪টি ম্যাচ খেলবে। কলকাতার গ্রুপে রয়েছে দিল্লি, লখনউ, মুম্বই, রাজস্থান। এই চারটি দলের সঙ্গে কলকাতা দু’বার করে খেলবে। অন্য গ্রুপের হায়দরাবাদের সঙ্গে দু’টি এবং চেন্নাই, পঞ্জাব, বেঙ্গালুরু, গুজারাতের সঙ্গে একটি ম্যাচ খেলবে।

কলকাতার মোট ১৪টি ম্যাচের মধ্যে চারটি করে ম্যাচ হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম ও নবি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে। তিনটি করে ম্যাচ হবে মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়াম এবং পুণের এমসিএ স্টেডিয়ামে।

নাইটদের ১৪টি ম্যাচের মধ্যে দু’টি ম্যাচ বিকেল সাড়ে ৩টি থেকে। বাকি সব ম্যাচ সন্ধে সাড়ে ৭টা থেকে।

আইপিএলের আগে আছে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। তবে এ সফরের টেস্ট সিরিজের দলে নেই মোস্তাফিজ। ওয়ানডে সিরিজ শুরু হবে ১৮ মার্চ, শেষ হবে ২৩ মার্চ। ফলে প্রথম ম্যাচ থেকেই দিল্লির হয়ে খেলতে পারবেন বাংলাদেশের বাঁহাতি পেসার।

এবারের আইপিএলে এসেছে নতুন দুটি দল। ১০টি দলের গ্রুপ পর্বে হবে ৭০টি ম্যাচ। মুম্বাই ও পুনের ৪টি ভেন্যুতে হবে লিগ পর্বের ৭০টি ম্যাচ। মুম্বাইয়ের ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামের সঙ্গে খেলা হবে পুনের এমসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। ওয়াংখেড়ে ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আছে ২০টি করে ম্যাচ, অন্য দুই মাঠে ১৫টি করে।

আইপিএল এবার হচ্ছে ভিন্ন ফরম্যাটে। নতুন ফরম্যাটে গ্রুপ পর্বে দিল্লি দুটি করে ম্যাচ খেলবে মুম্বাই, লক্ষ্ণৌ, কলকাতা, পাঞ্জাব ও রাজস্থানের বিপক্ষে। একটি করে খেলবে গুজরাট, বেঙ্গালুরু, হায়দরাবাদ ও চেন্নাইয়ের বিপক্ষে।

অবশ্য গ্রুপ পর্বের বিস্তারিত সূচি জানানো হলেও প্লে-অফের সূচি এখনো ঘোষণা করা হয়নি। এর আগে বলা হয়েছিল, আগামী ২৯ মে হবে এবারের আইপিএলের ফাইনাল।

আইপিএলে মোস্তাফিজদের দিল্লির ম্যাচ
২৭ মার্চ, প্রতিপক্ষ মুম্বাই, ব্র্যাবোর্ন, বিকেল ৪টা
০২ এপ্রিল, প্রতিপক্ষ গুজরাট, পুনে, রাত ৮টা
০৭ এপ্রিল, প্রতিপক্ষ লক্ষ্ণৌ, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, রাত ৮টা
১০ এপ্রিল, প্রতিপক্ষ কলকাতা, ব্র্যাবোর্ন, বিকেল ৪টা
১৬ এপ্রিল, প্রতিপক্ষ বেঙ্গালুরু, ওয়াংখেড়ে, রাত ৮টা
২০ এপ্রিল, প্রতিপক্ষ পাঞ্জাব, পুনে, রাত ৮টা
২২ এপ্রিল, প্রতিপক্ষ রাজস্থান, পুনে, রাত ৮টা
২৮ এপ্রিল, প্রতিপক্ষ কলকাতা, ওয়াংখেড়ে, রাত ৮টা
০১ মে, প্রতিপক্ষ লক্ষ্ণৌ, ওয়াংখেড়ে, বিকেল ৪টা
৫ মে, প্রতিপক্ষ হায়দরাবাদ, ব্র্যাবোর্ন, রাত ৮টা
৮ মে, প্রতিপক্ষ চেন্নাই, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, রাত ৮টা
১১ মে, প্রতিপক্ষ রাজস্থান, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, রাত ৮টা
১৬ মে, প্রতিপক্ষ পাঞ্জাব, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, রাত ৮টা
২১ মে, প্রতিপক্ষ মুম্বাই, ওয়াংখেড়ে, রাত ৮টা

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech