বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দেশে ফিরেই মাঠে সাকিব

দেশে ফিরেই মাঠে সাকিব

খেলাধুলা প্রতিবেদক:

দক্ষিণ আফ্রিক সফর থেকে ছুটি চেয়েছিলেন বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান। খেলা নিয়ে ছিলো সংশয়। তবে, জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে যোগ দিয়েছেন টাইগার শিবিরে।
মাঝে মধ্যেই দল থেকে বিশ্রাম নিয়ে দেশের বাইরে গিয়ে ছুটি কাটানো বা বাণিজ্যিক কাজে অংশ নেয়ায় দীর্ঘদিন ধরেই সমালচনার শিকার সাকিব। এবার হয়তো সেসব সমালোচনার জবাব দিতেই ২৪ ঘণ্টার দীর্ঘ জার্নি শেষে জোহানেসবার্গে পৌঁছান সাকিব আল হাসান। হোটেলে পৌঁছে চেক-ইন করেই সরাসরি চলে যান মাঠে। সমালোচনার জবাব দিতে সাকিবের যেন তর সইছে না। তাই হয়তো দীর্ঘ বিমানযাত্রার ধকল আমলে না নিয়েই যোগ দিয়েছেন অনুশীলনে।

এর আগে, নানা নাটকীয়তার পর রবিবার রাতে বাংলাদেশ থেকে রওনা হন তিনি। কাতারের দোহা হয়ে দক্ষিণ আফ্রিকার জোহানের্সবাগে পৌঁছেছেন আজ। জোহানেসবার্গে পৌঁছানোর পর করোনার অ্যান্টিজেন টেস্ট করিয়েই চলে যান মাঠে। এরপর পুরো স্টেডিয়ামে বেশ কয়েকবার দৌড়ে চক্কর দিয়েছেন দেশসেরা এই ক্রিকেটার।

এদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে জোহানেসবার্গে অনুশীলন করেছে টাইগার শিবির। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় অনুশীলন শুরু করে টাইগাররা।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকায় এর আগে কোনও ম্যাচে এখনও জয় পায়নি বাংলাদেশ। তাই এবার প্রোটিয়াদের বিপক্ষে জয় নিশ্চিত করতে চায় টাইগার শিবির। দক্ষিণ আফ্রিকায় তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লীগের অংশ। আর দুই ম্যাচের টেস্ট সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত।

১৮ই মার্চ সেঞ্চুরিয়নে হবে প্রথম ওয়ানডে। জোহানেসবার্গে দ্বিতীয় ম্যাচটি হবে ২০শে মার্চ। এরপর সিরিজের তৃতীয় ম্যাচটিও সেঞ্চুরিয়নে হবে ২৩শে মার্চ। ৩১শে মার্চ থেকে ডারবানে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ৮ই এপ্রিল থেকে পোর্ট এলিজাবেথে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech