বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

হোয়াটস্অ্যাপ ব্যবহারে গুনতে হবে খরচ

হোয়াটস্অ্যাপ ব্যবহারে গুনতে হবে খরচ

তথ্য প্রযুক্তি ডেস্ক:

এখন ডেস্কটপে হোয়াটস্অ্যাপ ব্যবহার করার জন্য ‘লিঙ্কড ডিভাইস’ নামে একটি অপশন দেওয়া হয়। এই বিভাগটিকে নতুন করে সাজানো হচ্ছে।
গোটা বিশ্বে হোয়াটস্অ্যাপ এখন খুবই জনপ্রিয় মেসেজ পাঠানোর প্লাটফর্ম। সঙ্গে সঙ্গে মেসেজ পাঠিয়ে দেওয়ার জন্য শুধু ব্যক্তিগত ব্যবহারই নয়, ব্যবসার জন্যও অনেকে হোয়াটস্অ্যাপকে বাছেন। সে জন্য কোনও খরচও করতে হয় না। কিন্তু আগামী দিনে এই অ্যাপের সব পরিষেবা বিনামূল্য মিলবে না।

এমনটাই দাবি করা হয়েছে একটি সর্বভারতীয় অ্যাপ বিষয়ক সংবাদমাধ্যম। বলা হয়েছে, হোয়াটস্অ্যাপের পরিচালক সংস্থা ‘মেটা’ ইতিমধ্যেই অ্যাপে কিছু বদল আনার উদ্যোগ নিয়েছে। অর্থের বিনিময়ে যারা অ্যাপ ব্যবহার করবেন তাদের কিছু বিশেষ পরিষেবা দেওয়া হবে। যারা অর্থের বিনিময়ে ব্যবহারে রাজি নন, তারা ওই সুবিধাগুলি পাবেন না।

এখন ডেস্কটপে হোয়াটস্অ্যাপ ব্যবহার করার জন্য ‘লিঙ্কড ডিভাইস’ নামে একটি অপশন দেওয়া হয়। এই বিভাগটিকে নতুন করে সাজানো হচ্ছে। নতুন সংস্করণের ‘লিঙ্কড ডিভাইস’ অপশনটি ব্যবহার করতে পারবেন হোয়াটস্অ্যাপ বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীরা।

আগামী দিনে এক সঙ্গে অনেক মোবাইল বা কম্পিউটারে ব্যাবহার করা যাবে একই হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট। ব্যবসার সঙ্গে যুক্ত একাধিক ব্যক্তি এক সঙ্গে একটি অ্যাকাউন্টে ঢুকে চ্যাটে অংশ নিতে পারবেন। কোনও ক্রেতা বা গ্রাহককে জবাব দেওয়ার জন্য আর এক জনের উপরে নির্ভর করতে হবে না।

তালিকাভুক্ত যে কোনও ব্যক্তি স্মার্টফোন, ট্যাবলেট বা কম্পিউটার থেকে অংশ নিতে পারবেন কথাবার্তায়। এখন এক সঙ্গে চারটি যন্ত্রে একটি হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট খোলা যায়। আগামী দিনে অর্থের বিনিময়ে ব্যবহারকারীরা এক সঙ্গে দশটি যন্ত্রে খুলতে পারবেন।

এ ছাড়াও কিছু বিশেষ সুবিধা আগামী দিনে অর্থের বিনিময়ে হোয়াটস্অ্যাপ থেকে পাওয়া যাবে বলেও জানা গিয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech