বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আগামীকাল থেকে ১১০ টাকায় তেল বিক্রি করবে টিসিবি

আগামীকাল থেকে ১১০ টাকায় তেল বিক্রি করবে টিসিবি

ডেস্ক রিপোর্ট:

আগামীকাল সোমবার (১৬ই মে) থেকে ন্যায্যমূল্যে খোলাবাজারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু হচ্ছে। ৩০শে মে পর্যন্ত এ কার্যক্রম চলবে।

ভোজ্যতেলের কৃত্রিম সংকট নিয়ে সারাদেশে চলমান তোলপাড়ের মধ্যে প্রথম দিন থেকেই ১১০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি করবে সরকারি এ বিপণন সংস্থাটি। এছাড়া প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ এবং ছোলার কেজি বিক্রি হবে ৫০ টাকায়।

নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে দেশের নিম্ন আয়ের পরিবারের মাঝে সাশ্রয়ী ও ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)।

১৬ থেকে ৩০শে মে পর্যন্ত ১৫ দিনব্যাপী দেশের বড় বড় নগরীর পাশাপাশি জেলা-উপজেলা পর্যায়ে ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

সংস্থাটির সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ট্রাকসেল থেকে একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার তেল, দুই কেজি চিনি, দুই কেজি ডাল এবং চাহিদা অনুযায়ী ছোলা নিতে পারবেন।

রোজার মাসকে কেন্দ্র করে গত মার্চ ও এপ্রিল মাসে সারাদেশে তালিকাভুক্ত এক কোটি পরিবারের কাছে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করে টিসিবি।

সম্প্রতি বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ জানিয়েছেন, আগামী জুন মাসের পর সরকার এ ধরনের আরও একটি কর্মসূচি হাতে নেওয়ার চিন্তা করছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech