বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বাংলাদেশ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত হয়েছে – পানি সম্পদ প্রতিমন্ত্রী

বাংলাদেশ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত হয়েছে – পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিনিধি:
বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী  কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম -এমপি বলেছেন,বঙ্গবন্ধু আমাদের জন্য একটি সোনার বাংলার সপ্ন দেখেছিলেন। যে স্বপ্ন তিনি বাস্তবায়ন করে যেতে পারেননি,কিন্তু একটি শক্ত ভিত রচনা করে গিয়েছিলেন এবং তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, আজকে তার পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ বাংলাদেশ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত হয়েছে। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নেই, আজ আমরা সল্পআয়ের দেশে পৌছেছি, ২০৩০ সালের মধ্যে আমরা উচ্চ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশের কাতারে গিয়ে পৌঁছাবো।
শনিবার (১৪ মে) শহীদ আব্দুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্পকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্পকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনুর্ধ্ব-১৭)এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এসময় তিনি আরো বলেন,সমৃদ্ধশালী কিংবা উচ্চ মধ্যম আয়ের দেশে পৌঁছাতে হলে একটি সুষ্ঠু সমাজ দরকার। এই সুষ্ঠু সমাজ দরকার হলে খেলাধুলা, শারিরীক কশরত খুব দরকার। এর প্রেক্ষিতেই বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের শুরু। আসা করা যাচ্ছে, ১৭ বছরের নিচের কিশোর ছেলে রয়েছে তারা সবাই খেলাধুলার প্রতি উদ্বুদ্ধ হবে, আরো মনযোগী হবে। খেলাধুলার প্রতি মনযোগী হলে তোমরা লেখাপড়ার প্রতিও মনযোগী হবে।
প্রতিমন্ত্রী বলেন,যারা অলস জীবন যাপন করে তাদের ভিতরে খারাপ বুদ্ধিগুলো আসে। এজন্য শিশু-কিশোর-যুবকদের খেলাধুলা করো, তাহলে খারাপ চিন্তা থেকে তোমরা দূরে থাকবে এরপর বাকী সময়টুকুতে লেখাপড়া করতে পারবে। বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে পৌছাতে হলে আমাদের যুব সমাজকে সু-সংগঠিত হতে হবে একটা সুখী সমৃদ্ধ দেশ গড়তে হলে যুব সমাজকে সুস্থ থাকতে হবে এবং লেখাপড়ায় ভালো করতে হবে। বাংলাদেশ সমৃদ্ধশালী হওয়ার সাথে সাথে অনেক বড় বড় অফিস, কল কারখানা হবে যেখানে কর্মসংস্থানের সুযোগ থাকবে। যে সুযোগ সুবিধা গ্রহন করতে হলে নিজেকে প্রস্তুত করতে হবে।
বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন ভাইচ চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধুসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech