বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালের মেহেন্দিগঞ্জের মেঘনা নদীতে ব্যবসায়ীদের বহনকারী ট্রলারে ডাকাতি

বরিশালের মেহেন্দিগঞ্জের মেঘনা নদীতে ব্যবসায়ীদের বহনকারী ট্রলারে ডাকাতি

শামীম আহমেদ ॥
হাটে ১৮ গরুও ৫০ ছাগল বিক্রি করে ফেরার পথে বরিশালের মেহেন্দিগঞ্জের মেঘনা নদীতে ব্যবসায়ীদের বহনকারী ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (০৫ জুলাই) রাত ৮ টার দিকে মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে গরু ব্যবসায়ীরা।

পাশাপাশি ডাকাতদের হামলায় ট্রলার (স্টিলের তৈরি বোট)মাঝিসহ মাঈনুল বেপারী নামে এক গরু ব্যবসায়ী আহত হয়েছেন এবং গরু ব্যবসায়ীদের কাছে থাকা ৩০ লাখ টাকা লুট হয়েছে বলে দাবি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ডাকাতের কবলে পরা ব্যবসায়ী আজিজ মোবাইলে জানান,অণ্য দিনের মতো আজ সকালে তারা ৭/৮ জন গরু ব্যবসায়ী ও তাদের সহযোগীসহ মোট ১৫ জন লোক ২৮ টি গরু ও ৫০ টি ছাগল নিয়ে মেহেন্দিগঞ্জ থেকে ট্রলারে করে মেঘনা নদী পাড়ি দিয়ে নোয়াখালীর লক্ষীপুরের মোল্লারহাটে যান। অন্যদিন বিকেল সাড়ে ৩ টার দিকে রওয়ানা হলেও আজ ঈদের কেনাকাটা করতে গিয়ে তাদের দেরি হয়। তাই বিকেল ৫ টার দিকে বিক্রি না হওয়া ১০ টি গরু নিয়ে মোল্লারহাট থেকে পুনরায় তারা মেহেন্দিগঞ্জের উদ্দেশ্যে ট্রলারে করে রওয়ানা দেন।

তিনি বলেন, মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সোজাসুজি মেঘনা নদীতে পৌঁছালে পেছনে একটি ট্রলার দেখতে পাই। প্রথমে আমরা মনে করেছিলাম সেটি জেলেদের ট্রলার। পরে ট্রলারটি আমাদের বোটের কাছে আসে এবং সেই ট্রলার থেকে যুবক শ্রেনীর ৭/৮ জন লোক আমাদের বোটে ওঠে। এসময় আমাদের ট্রলারে থাকা মাঝি-ব্যবসায়ীসহ সকলকে লাঠি ও লোহার রড দিয়ে বেধরক মারধর করে দুর্বৃত্তরা। তাদের হামলায় ট্রলার মাঝি ও গরু ব্যবসায়ী মাঈনুল বেপারী রক্তাক্ত জখম হয়।

তিনি বলেন, মারধরের একপর্যায়ে ব্যবসায়ীদের কাছে থাকা গরু ও ছাগল বিক্রির ৩০ লাখ টাকা লুটে নেয় ডাকাতরা।যদিও ট্রলারে থাকা ১০ টি গরু নেয়নি তারা।

এদিকে এ বিষয়ে কালিগঞ্জ নৌ-পুলিশের পরিদর্শক ফারুক হোসেন বলেন, বিষয়টি জানতে পেরে আমরা খোজ খবর নিচ্ছি। ব্যবসায়ীদের সাথে কথা বলে এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।

এদিকে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)শফিকুল ইসলাম জানান, নৌ পুলিশের কাছ থেকে যেটা শুনেছি মেঘনার লালবয়া নামক এলাকায় এরকম একটি ঘটনা ঘটার কথা। তবে এখনও এ বিষয়ে বিস্তারিত কোন তথ্য পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech