বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান : পররাষ্ট্রমন্ত্রী কৃত্রিম বৃষ্টি ঝরাতে গিয়েই কী এমন বন্যার কবলে দুবাই? পরী মণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন জিম্মিদশার রুদ্ধশ্বাস ৩১ দিন

আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড, ১৫ দোকান পুড়ে ছাই

আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড, ১৫ দোকান পুড়ে ছাই

আমতলী (বরগুনা) প্রতিনিধি।
ভয়াবহ অগ্নিকান্ডে আমতলী উপজেলার আমড়াগাছিয়া বাজরের ১৫ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। স্থানীয় ও ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ঘটনা ঘটেছে বুধবার সকাল সাড়ে নয়টার দিকে।
জানাগেছে, আমতলী উপজেলার আমড়াগাছিয়া বাজারের আল আমিনের জ¦ালানি তেলের দোকান থেকে বুধবার সকাল সাড়ে নয়টায় আগুনের সুত্রপাত হয়। আগুন মুহুর্তের মধ্যে চারিদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয় আমতলী, পটুয়াখালী ও কলাপাড়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দু’ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ওই সময় আমতলী-পটুয়াখালী মহাসড়কের দুইপ্রান্তে চার কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজটের কারনে দুই ঘন্টা সড়কে যান চলাচল বন্ধ ছিল। আগুনে বাজারের আল আমিনের জ¦ালানি তেলের দোকান, আব্বাস কাজীর হোটেল, দুলাল প্যাদা, হালিম মিয়ার মুদি দোকান, লিটন মৃধার চালের আড়ৎ, নাশির প্যাদার চালের আড়ৎ, লতিফ সিকদারের ফার্মেসি, আবু তাহের চৌকিদার ফার্মেসি, বাবুল চৌকিদার কীটনাশকের দোকান, রাজিব সরদারের মোবাইলের দোকান, ছত্তার ফকিরের আমের আড়ৎ পুড়ে ছাই এবং মোস্তাফিজুর রহমান শাহিনের বসতঘরসহ অন্তত আরো ৪ টি দোকান আশিংক পুড়ে গেছে। এতে অন্তত পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
প্রত্যক্ষদর্শী সাবেক ইউপি সদস্য মোঃ সোবাহান সিকদার ও রাজ্জাক মৃধা বলেন, আল আমিনের জ¦ালানি তেলের দোকান থেকে সকাল সাড়ে নয়টার দিকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে ১১টি দোকান পুড়ে ছাই এবং ৪ টি দোকান আশিংক পুড়ে গেছে।
জ¦ালানি তেলের দোকান মালিক মোঃ আল আমিন বলেন, আমার সব শেষ হয়ে গেছে। আমি পথে বসে গেছি। আমার আর কিছুই রইলো না।
চালের আড়ৎ মালিক লিটন মৃধা কান্নাজনিত কন্ঠে বলেন, মুই জীবনে য্যা কামাই হরছি হ্যা সব শ্যাষ অইয়্যা গ্যাছে। মুই ক্যামনে গুড়াগাড়ারে লইয়্যা চলমু।
আমতলী ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ গোলাম মোস্তফা বলেন, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছে। তিনি আরো বলেন, আল আমিনের জ¦ালানি তেলের দোকান থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
আমতলী থানা ওসি একে এম মিজানুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। ফায়ার সার্ভিসের সদস্যদের সাথে পুলিশ বাহিনী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা দেয়া হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech