বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

করোনা পজিটিভ হলেও অংশ নেওয়া যাবে কমনওয়েলথে

করোনা পজিটিভ হলেও অংশ নেওয়া যাবে কমনওয়েলথে

স্পোর্টস ডেস্ক : 
কমনওয়েলথ গেমসের আমেজ শুরু হয়ে গেছে। দীর্ঘ ২০ বছর পর ইংল্যান্ডের বার্মিংহ্যামে শুরু হয়েছে কমনওয়েলথ গেমসের ২২তম আসর। তবে প্রতিযোগিতার শুরুতেই বড় দুঃসংবাদ পেল অস্ট্রেলিয়া। দেশটির আনেন বর্শা নিক্ষেপে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন কেলসে-লি বারব করোনা পজিটিভ হয়েছেন।

আশার ব্যাপার হলো, করোনা পজিটিভ হলেও অংশ নেওয়া যাবে কমনওয়েলথ গেমসে। তাই কোভিড হলেও আসর থেকে ছিটকে পড়েননি কেলসে-লি।

স্বাভাবিকভাবে করোনা পজিটিভ হলে যে কোনো টুর্নামেন্ট থেকে ছিটকে যায় খেলোয়াড়রা। তবে কমনওয়েলথের ক্ষেত্রে সেটা হচ্ছে না। কর্তৃপক্ষ জানিয়েছে, কোভিড পজিটিভ হওয়ার পরও যদি খেলোয়াড়রা সুস্থ অনুভব করে তাহলে তারা নিজের ইভেন্টে অংশ নিতে পারবেন।

আগামী ৭ আগস্ট মেয়েদের বর্শা নিক্ষেপের ফাইনাল হবে। তাই কয়েকদিন সময় পাচ্ছেন অসি তারকা। এর মধ্যে সুস্থ হয়ে উঠলেই তিনি নিজের ইভেন্টে অংশ নিতে পারবেন।

সংবাদমাধ্যম ‘স্পোর্টিংনিউজ’ বলছে, কোনো অ্যাথলিট করোনায় আক্রান্ত হওয়ার পর কোনো লক্ষণ দেখা না যায় তাহলে সে ইভেন্টে অংশ নিতে পারবেন।

গতকাল বৃহস্পতিবার রাতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে কমনওয়েলথ গেমসের উদ্বোধন হয়। সেখানে তুলে ধরা হয়েছে ব্রিটেনের রাজনৈতিক ও সাংস্কৃতিক ইতিহাস। বিভিন্ন দেশের ঐতিহ্য আর ভিন্নধর্মী পরিবেশনায় মুখরিত হয় বার্মিংহ্যাম। সংগীত ও নৃত্যশিল্পীরা মাতিয়ে রাখেন পুরো আলেক্সান্ডার স্টেডিয়াম।

৭২টি দেশের ৫০৫৪ জন অ্যাথলেট ২০টি ডিসিপ্লিনের ২৮০টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ডিসিপ্লিনগুলো হলো—সাঁতার অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বিচ ভলিবল, বক্সিং, টি-টোয়েন্টি ক্রিকেট, সাইক্লিং, জিমন্যাস্টিকস, হকি, জুডো, লনবল, নেট বল, রাগবি, স্কোয়াশ, টেবিল টেনিস, ট্রাইথলন, ভারোত্তোলন, প্যারা পাওয়ার, লিফটিং ও কুস্তি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech