বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শেষ টি-টোয়েন্টিতে ফিরলেন মাহমুদউল্লাহ, অধিনায়ক সৈকত

শেষ টি-টোয়েন্টিতে ফিরলেন মাহমুদউল্লাহ, অধিনায়ক সৈকত

স্পোর্টস ডেস্ক : 
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা। ফলে সিরিজের শেষ ম্যাচে নির্ধারণ হবে শিরোপা ভাগ্য। কিন্তু এই ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। চোটের কারণে ম্যাচটি থেকে ছিটকে গেছেন অধিনায়ক নুরুল হাসান সোহান। অধিনায়ক ছিটকে যাওয়াতে শেষ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক হোসেন সৈকত।

এ ছাড়াও সোহানের বদলে এই ম্যাচে ফেরানো হয়েছে মাহমুদউল্লাহকে। এক সংবাদ বিবৃতিতে খবরটি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চলমান জিম্বাবুয়ে সফরে শুধুমাত্র ওয়ানডে সিরিজের দলে ছিলেন মাহমুদউল্লাহ। সোহান ইনজুরিতে ছিটকে পড়ায় দুই ম্যাচ পরেই ফের দলে ফিরেছেন মাহমুদউল্লাহ। তবে দলে ফিরলেও অধিনায়কত্ব পাননি তিনি। তার পরিবর্তে নেতা হিসেবে সৈকতকে বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

আন্তর্জাতিক ক্রিকেটে আগামীকাল প্রথমবার দেশকে নেতৃত্ব দেবেন সৈকত। তবে ঘরোয়া ম্যাচে অনেকবার নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে তাঁর। তাই আগের ম্যাচের জয়ের নায়কই কাল দেশের হয়ে টস করবেন।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আঙুলের চোট পেয়ে ছিটকে গেছেন সোহান। শুধু টি-টোয়েন্টি সিরিজ নয় পুরো সফর থেকেই ছিটকে গেছেন এই উইকেটকিপার ব্যাটার।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে কিপিংয়ের সময় বাঁহাতের তর্জনিতে চোট পান সোহান। ম্যাচের পর এক্স-রে করানো হলে সেই আঙুলে চিড় ধরা পড়ে। পরে সংবাদ বিবৃতিতে তাঁর ছিটকে পড়ার কথা জানায় বিসিবি।

সোহানের চোটের ব্যাপারে দলের সঙ্গে থাকা ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেন, ‘এই ধরনের চোট থেকে সেরে উঠতে তিন সপ্তাহের মতো সময় লাগে। তাই টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ ও ওয়ানডে সিরিজে তাকে পাওয়া যাবে না।’

দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচের সিরিজে সমতা ফিরল। সিরিজ নির্ধারণী ম্যাচে আগামীকাল মঙ্গলবার ফের মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech