বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

চুলের ক্ষণিকের স্টাইলে দীর্ঘকালীন বিপর্যয়: সৌন্দর্য হারাতে বসেছেন আপনি!

চুলের ক্ষণিকের স্টাইলে দীর্ঘকালীন বিপর্যয়: সৌন্দর্য হারাতে বসেছেন আপনি!

লাইফস্টাইল ডেস্ক :
নিজেকে সুন্দর করে সাজাতে কে না চায়? তবে এই ইচ্ছা বা সাধের কারণেই আমরা কখনো কখনো এমন কিছু ভুল করে বসি, যা শোধরানোর উপায় আর আমাদের হাতে থাকে না। তাই আজ আপনাদের এমন কিছু ভুলের কথা বলব, যা আমাদের ন্যাচারাল সৌন্দর্যকে দিনকে দিন নষ্ট করে ফেলছে।

নিজেকে সুন্দর দেখতে বা অন্যকে দেখাতে আমরা কিন্তু প্রায়ই সাজগোজে অনেক সময় নষ্ট করি। এই দৌড়ে শুধু মেয়েরা নয়, আছে ছেলেরাও। মানুষের সৌন্দর্যের একটি বিরাট অংশ নির্ভর করে চুলের ওপর। তাই চুলের ওপর বাড়তি গুরুত্ব কমবেশি আমাদের সবারই আছে।

প্রতিদিন বাইরে বেরোতে কিংবা পার্টিতে একটু অন্যদের চেয়ে নিজেকে আলাদা করে মেলে ধরতে আমরা চুলের ওপর নানা অত্যাচার শুরু করি।

এই যেমন এখনকার ফ্যাশন ট্রেন্ড চুলে কালার করা। এই রঙিন চুলের সঠিক পরিচর্যা না করতে পারলেই কিন্তু আমাদের চুল ঝরে পড়ার সমস্যায় ভুগতে হয়।

চুল ঠিকমতো সেট রাখতে অনেকেই ব্যবহার করেন হেয়ার জেল। সাধারণত হেয়ার জেলগুলোতে ক্ষতিকর কেমিক্যাল এবং অ্যালকোহল থাকে, যা চুল ও স্কাল্পের আর্দ্রতা দূর করে।

চুলের জন্য গুরুত্বপূর্ণ উপাদান সিবামের উৎপাদন কমিয়ে চুল শুষ্ক ও ডিহাইড্রেট করে তোলে। যে কারণে স্কাল্পে চুলকানি এবং খুশকির সমস্যা দেখা দেয়, চুল রুক্ষ-শুষ্ক হয়ে যায়, চুল ফাটতে শুরু করে।

অনেকেই চুলকে কৃত্রিমভাবে রেশমি করে তুলতে এবং চুলকে সবসময় স্ট্রেইট রাখতে চুলে স্ট্রেইনার ব্যবহার করে থাকেন। এতে চুল স্বল্প সময়ের জন্য সবার দৃষ্টি আকর্ষণ করতে পারলেও নির্দিষ্ট মেয়াদ শেষে চুল হয়ে ওঠে আগের চেয়েও প্রাণহীন, বিবর্ণ ও নিস্তেজ।

তাই কৃত্রিমভাবে দ্রুত সুন্দর করে তোলার পরিবর্তে নিজেকে সুন্দর করে তুলতে ব্যবহার করতে পারেন প্রাকৃতিক উপায়। এতে আপনাকে ঝটপট সুন্দর হয়তো লাগবে না, তবে ধীরে ধীরে এর সৌন্দর্য আপনি আপনার মধ্যে আবিষ্কার করতে পারবেন, যে সৌন্দর্য হবে দীর্ঘস্থায়ীও।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech