বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী

হোয়াটসঅ্যাপের নতুন ঘোষণা

হোয়াটসঅ্যাপের নতুন ঘোষণা

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক :
ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নতুন নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। কদিন আগে নতুন ফিচারের কথা জানিয়েছিল এ মেসেজিং অ্যাপ। যার মধ্যে অত্যন্ত আকর্ষণীয় হলো অনলাইন স্টেটাস লুকিয়ে রাখা। তারপরও একাধিক আপডেট এসেছে। এবার আরেকটি নতুন ফিচার নিয়ে আসার ঘোষণা দিয়েছে ফেসবুকের মালিকানাধীন সংস্থা।

এটির সাহায্যে এবার স্ক্রিনশট নেয়া থেকে বিরত করা যাবে অন্যদের। তবে সব মেসেজ নয়, কেবল ‘ভিউ ওয়ান্স’ অর্থাৎ একবারই দেখা যায় এমন মেসেজের ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে। যদিও কবে থেকে এ সুবিধা মিলবে সে সম্পর্কে এখনও কিছু জানায়নি জনপ্রিয় মেসেজিং অ্যাপ কর্তৃপক্ষ।

নিজেদের অফিসিয়াল ব্লগে হোয়াটসঅ্যাপের পক্ষে জানানো হয়েছে, ‘ভিউ ওয়ান্স’ ইতোমধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে। যে সব ছবি বা বার্তার স্থায়ী ডিজিটাল রেকর্ড রাখতে চান না ইউজাররা সেক্ষেত্রে এ ধরনের মেসেজ করা যায়। এবার স্ক্রিনশট ব্লক করার ফিচার এনে সেই সুরক্ষায় নতুন মাত্রা যোগ করা হচ্ছে। তবে এ মুহূর্তে যে এই ফিচারটি পরীক্ষা নিরীক্ষার স্তরেই আছে, তাও জানানো হয়েছে। তবে শিগগিরি যে এ ফিচার সবার জন্য আসতে চলেছে সেই প্রতিশ্রুতিও দেয়া হয়েছে ওই ব্লগে।

সম্প্রতি মার্ক জাকারবার্গকে বলতে শোনা যায়, কীভাবে আপনাদের মেসেজকে সুরক্ষিত রাখা যায় তা নিশ্চিত করতে নতুন নতুন পদক্ষেপ নিচ্ছি আমরা। তার কথা থেকেই পরিষ্কার হয়ে গিয়েছিল, মেসেজের গোপনীয়তা রক্ষা করতে বদ্ধপরিকর হোয়াটসঅ্যাপ।

কয়েকদিন আগেই জানা গিয়েছিল, আগামীতে হোয়াটসঅ্যাপে যুক্ত থাকলেও লুকিয়ে রাখা যাবে নিজের নম্বর। যদিও সেটা শুধু গ্রুপের ক্ষেত্রেই প্রযোজ্য। আপাতত শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই এ ফিচারের সুবিধা পাবেন। এবার স্ক্রিনশট সংক্রান্ত এ পদক্ষেপ করল হোয়াটসঅ্যাপ।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech