বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আমিরের বিরুদ্ধে ভারতীয় সেনাবাহিনীকে অমর্যাদার অভিযোগ

আমিরের বিরুদ্ধে ভারতীয় সেনাবাহিনীকে অমর্যাদার অভিযোগ

বিনোদন ডেস্ক : 
দীর্ঘ চার বছর পর প্রেক্ষাগৃহে ফিরে হতাশ করেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’ বলিউড সুপারস্টার আমির খান। ১১ আগস্ট মুক্তি পাওয়া তাঁর বহুলপ্রতীক্ষিত ‘লাল সিং চাড্ডা’ সিনেমা দেখে হতাশ দর্শক।

বলিউডভিত্তিক প্রভাবশালী পোর্টাল বলিউড হাঙ্গামার খবর, ট্রেইলার মুক্তির পর থেকেই বিভিন্ন পক্ষ থেকে বিস্তর অভিযোগ উঠেছে সিনেমাটির বিরুদ্ধে। সিনেমা অঙ্গনের বন্ধুবান্ধব ও বেশ সংখ্যক দর্শকের সাপোর্ট পাওয়া সত্ত্বেও সিনেমাটির কনটেন্ট নিয়ে অনেকের অভিযোগ রয়েছে। টুইটারে সিনেমাটি বয়কটের ডাকও উঠেছে।

এবার আরেক দুঃসংবাদ আমির খান ও কারিনা কাপুর খানের ভক্তদের। সিনেমায় ভারতীয় সেনাবাহিনীকে অসম্মান করা হয়েছে, এমন অভিযোগ এনে থানায় অভিযোগপত্র দায়ের করেছেন দিল্লিভিত্তিক এক আইনজীবী।

ওই আইনজীবী লিখিত অভিযোগ দায়ের করেছেন আমির খানের বিরুদ্ধে, যিনি নির্মাতা অদ্বৈত চন্দনের মতো সহপ্রযোজকও।

বার্তা সংস্থা এএনআইয়ের বরাতে পোর্টালটির খবরে আরও বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনীকে ‘অসম্মান’ করেছে এই সিনেমা, এমনটাই অভিযোগ জানান ওই আইনজীবী। দিল্লি পুলিশের কাছে দাঙ্গা সৃষ্টির উদ্দেশ্যে উসকানি দেওয়া (১৫৩), বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা তৈরি করা (১৫৩ক), কোনও ব্যক্তির ধর্মীয় অনুভূতিতে আঘাত করা (২৯৮) এবং ৫০৫-এর মতো ধারায় সিনেমাটির টিমের বিরুদ্ধে এফআইআরের আবেদন করেছেন তিনি।

অদ্বৈত চন্দন পরিচালিত ‘লাল সিং চাড্ডা’য় কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন আমির খান ও কারিনা কাপুর। কারিনা কাপুর খান এ সিনেমায় মনপ্রীত কৌর চাড্ডার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। এ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয়েছে দক্ষিণি তারকা নাগা চৈতন্যের। বালারাজুর ভূমিকায় দেখা গেছে তাঁকে। লালের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন মোনা সিং।

অস্কারজয়ী সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণ ‘লাল সিং চাড্ডা’। এ সিনেমা মূলত এক ব্যক্তির চোখ দিয়ে একটি দেশের সমাজ-রাষ্ট্রব্যবস্থাকে দেখার কাহিনি। পুরোদস্তুর আমেরিকার সেই গল্পকে ভারতীয় প্রেক্ষাপটে তুলে ধরেছেন পরিচালক অদ্বৈত চন্দন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech