বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আলজেরিয়ায় দাবানলে ২৬ জনের মৃত্যু

আলজেরিয়ায় দাবানলে ২৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক :
আলজেরিয়ার উত্তরাঞ্চলে দাবানলে অন্তত ২৬ জনের মৃত্যু এবং বহু আহত হয়েছেন। পাশাপাশি ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

দমকলকর্মীরা হেলিকপ্টারের সহায়তা নিয়ে বেশ কয়েকটি আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। এরইমধ্যে উত্তরাঞ্চলের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় ৩৫০ বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। খবর রয়টার্সের

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেলজুদ জানিয়েছেন, তিউনিসিয়ার সীমান্ত সংলগ্ন এল তারাফে ২৪ জনের ও সেতিফে এক মা ও তার কন্যার মৃত্যু হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যায় দেশটির দমকল বাহিনী জানিয়েছে, এল তারাফের অবস্থা সবচেয়ে নাজুক, সেখানে ১৬টি আগুন অগ্রসর হওয়ার পর্যায়ে রয়েছে।

আলজেরিয়ার উত্তরাঞ্চল প্রতি বছর দাবানলে ক্ষতিগ্রস্ত হয়। গত বছর এখানে দাবানলে অন্তত ৯০ জনের মৃত্যু এবং এক লাখেরও বেশি বনভূমি পুড়ে ছাই হয়েছিল।

২০২১ সালের আগস্টে আলজেরিয়ার কাবাইয়েল অঞ্চলে বহু সংখ্যক আগুনের ঘটনা ঘটেছিল। সে ঘটনাকে ‘নাশকতা’ বলে অভিহিত করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী বেলজুদ।

চলতি গ্রীষ্মে আলজেরিয়ার পাশাপাশি ভূমধ্যসাগরীয় অঞ্চলের বেশ কয়েকটি দেশে ধ্বংসাত্মক দাবানল দেখা গেছে। এসব দেশের মধ্যে ইউরোপের ফ্রান্স, গ্রিস, পর্তুগাল, স্পেন ও ইতালিও রয়েছে।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech