বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

খেলোয়াড়-সংকটের মুখোমুখি হতে চলেছে বিপিএল

খেলোয়াড়-সংকটের মুখোমুখি হতে চলেছে বিপিএল

স্পোর্টস ডেস্ক : 
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলো বিদেশি তারকাদের চুক্তিবদ্ধ করতে সংকটের মুখে পড়তে পারে। কারণ বিপিএলের তারিখ অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, সংযুক্ত আরব আমিরাতের আইএলটি এবং দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের প্রায় কাছাকাছি সময়ে হবে।

বিপিএলের পরবর্তী সংস্করণ ৬ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা। তারা টুর্নামেন্টের পরবর্তী দুটি সংস্করণের জন্য সময়ও নির্ধারণ করেছে। বিসিবি সম্ভাব্য ফ্র্যাঞ্চাইজি মালিকদের জন্য একটি এক্সপ্রেস অব ইন্টারেস্ট (ইওআই) তৈরি করেছে, যার সময়সীমা ৩১ আগস্ট শেষ হচ্ছে।

এর আগে আন্দ্রে রাসেলের মতো ক্রিকেটাররা বিপিএলে খেলেছিলেন। কিন্তু ৬ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের আইএলটি ২০ হবে। অন্য দুটি লিগও প্রায় একই সময়ে হবে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন ক্রিকবাজকে জানিয়েছেন, বিপিএলের তারিখ পরিবর্তন করা যেতে পারে কি না এমিরেটস ক্রিকেট বোর্ড ইতিমধ্যে তাদের সাথে আলোচনা করেছে। তবে বিসিবি জানিয়ে দিয়েছে তা সম্ভব নয়।

এ ব্যাপারে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘তারা (ইসিবি) আমাদের কাছে জানতে চেয়েছে, বিপিএলের তারিখ পরিবর্তন করা যায় কি না। আমরা তাদের জানিয়েছি, আন্তর্জাতিক সূচির কারণে আমরা এটি করতে পারি না। ভালো খেলোয়াড়দের পাওয়া কঠিন হবে।’

এদিকে বিপিএলে গ্রেড ‘এ’ বিদেশি খেলোয়াড়রা আশি হাজার মার্কিন ডলার করে পাবেন। আরব আমিরাতের লিগে ‘এ’ গ্রেডের ক্রিকেটাররা তার চেয়ে পাঁচ গুণ বেশি পাবেন। বিগ ব্যাশে ক্রিকেটাররা পাবেন তিনগুণ বেশি।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের বেশিরভাগ দল আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের মালিকানাধীন। আন্দ্রে রাসেল, সুনীল নারিন, মঈন আলী, আন্দ্রে ফ্লেচার, ডোয়াইন ব্রাভো, মুজিব উর রহমান, ফাফ দু প্লেসিস, রিলে রসু ও কলিন ইনগ্রামের মতো খেলোয়াড়রা চুক্তিবদ্ধ হয়েছেন এই লিগে। যেখানে তারা আগের আসরে বিপিএলে খেলেছেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech